fbpx

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজ প্রতিযোগিতায় ১৫০ জনের মধ্যে ৫০ জনকে পুরস্কার প্রদান করেছে আইসিটি মন্ত্রণালয়।

শনিবার (১৮ জুন) বঙ্গবন্ধু আন্তর্জা‌তিক স‌ম্মেলন কে‌ন্দ্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ‌মেদ পলক ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হকের উপস্থিতিতে পুরস্কার বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হক, সাইবার যু‌দ্ধে সন্তান‌দের উদ্বুদ্ধ করার আহ্বান জা‌নি‌য়ে‌ ব‌লে‌ন, অস্ত্র নি‌য়ে যুদ্ধ ক‌রে আমরা দেশ স্বাধীন করে‌ছি। কিন্তু এখ‌নো অ‌নে‌কেই দে‌শের বিরু‌দ্ধে অপপ্রচার করছে। অনলাই‌নে তাদের মিথ‌্যাচার রুখ‌তে শিশু-কিশোরদের সাইবার যুদ্ধ শিখ‌তে হ‌বে।

সভাপতির বক্তৃতায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ব‌লেন, স্মার্ট বাংলা‌দেশ গড়‌তে এখন স্মার্ট প্রজন্ম গ‌ড়ে তুল‌তে কাজ কর‌ছি। মেড ইন বাংলা‌দেশ প্রযু‌ক্তি পণ‌্য দি‌য়ে বিশ্বজয় করবো।

পরে বিজয়ী‌দের হা‌তে পুরস্কার তু‌লে দেন মুক্তযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও আইস‌টি প্রতিমন্ত্রী। প্রতি‌যোগিতায় বিজয়ী‌দের মাঝে পুরস্কার হিসেবে ওয়ালটনের ‌১৭টি ল‌্যাপটপ, ট‌্যাব, স্মার্টওয়াচ ও ব্লুটুথ স্পিকার প্রদান করা হয়।

গত ২৫ জানুয়ারি বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ওয়েবসাইট ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এটুআই প্রোগ্রামের সহযোগিতায় আয়োজিত এই প্রতি‌যো‌গিতায় অংশগ্রহণকারীরা তিনটি গ্রুপে যথাক্রমে ক গ্রুপ (৮-১২ বছর), খ গ্রুপ (১৩-১৮ বছর) এবং গ গ্রুপে (১৯-তদুর্ধ) অংশগ্রহণের জন্য নিবন্ধন করেন সর্বমোট ১ লক্ষ ২৫ হাজার ৪ শত ৫০ জন।

Advertisement
Share.

Leave A Reply