fbpx

হামলার আগে গাজার হাসপাতাল খালি করার নির্দেশ দিলো ইসরায়েলি বাহিনী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইসরায়েলের সামরিক বাহিনী ফিলিস্তিনের গাজা শহরের আল-কুদস হাসপাতাল খালি করার নির্দেশ দিয়েছে। হাসপাতালের পরিচালক বাশার মুরাদকে এ নির্দেশ দেওয়া হয়েছে। আদেশ না মানলে ভয়ঙ্কর পরিণতিরও হুঁশিয়ারি দিয়েছে ইসরায়েলি বাহিনী।

বিদ্যুতের অভাবে আল-কুদস হাসপাতালের সব বিভাগের কার্যক্রম এখন চলছে না। তবে হাসপাতালটিতে প্রায় ১২ হাজার মানুষ আশ্রয় নিয়েছেন; বিশেষ করে বিমান হামলা চালিয়ে যাঁদের বাড়িঘর গুঁড়িয়ে দেওয়া হয়েছে, তাঁরা এখানে আশ্রয় নিয়েছেন।

বাশার মুরাদ গতকাল শুক্রবার ফোনে আল-জাজিরার প্রতিবেদককে বলেন, হাসপাতালটি তাৎক্ষণিক খালি করে দিতে ইসরায়েলি সেনাবাহিনী থেকে তিনি ফোন পেয়েছেন। সবাইকে উপত্যকার দক্ষিণে খান ইউনিসে পাঠাতে বলা হয়েছে।
বাশার মুরাদ বলেন, এই এলাকায় হামলা চালানো হবে বলে ইসরায়েলি সেনাবাহিনী এ নির্দেশ দিয়েছে।

হাসপাতালের পরিচালক আরও বলেন, ‘জবাবে আমি ইসরায়েলি বাহিনীর ওই ব্যক্তিকে বলেছি, আপনি যদি হাসপাতাল খালি করতে চান, তাহলে আমাদের জন্য প্রয়োজনীয় সংখ্যক বাস ও পরিবহনের ব্যবস্থা করুন, যাতে আমরা এখানে থাকা ১২ হাজার মানুষ ও রোগী দক্ষিণে সরিয়ে নিতে পারি। সেখানে আমাদের একটা জায়গা করে দিন।’

বাশার মুরাদ বলেন, ‘এ কথা শুনে ইসরায়েলি সেনাবাহিনীর ওই ব্যক্তি চেঁচিয়ে ওঠেন। আমাকে বলেন, যদি তুমি হাসপাতাল খালি না করো, তাহলে পরিণতি ভোগ করতে হবে। এ কথা বলে ফোন রেখে দেন।’

Advertisement
Share.

Leave A Reply