fbpx

হাসপাতালে জ্বর, দুর্বলতা নিয়ে মনমোহন সিং

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের সাবেক প্রধানমন্ত্রী ও দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের প্রবীণ নেতা মনমোহন সিংকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় তাকে ভর্তি করা হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে এনডিটিভি। তিনি এআইআইএমএসের কার্ডিও-নিউরো ভবনে হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক নীতিশ নায়কের তত্ত্বাবধানে রয়েছেন। বর্তমানে তার কয়েকটি মেডিকেল টেস্ট চলছে।

এদিকে, অল ইন্ডিয়া কংগ্রেসের যোগাযোগবিষয়ক ভারপ্রাপ্ত সেক্রেটারি প্রণব ঝা টুইটারে জানিয়েছেন, মনমোহন সিংয়ের অবস্থা স্থিতিশীল রয়েছে।

প্রণব ঝা জানান, সাবেক এই প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে কিছু গুজব ছড়িয়েছে। তিনি বর্তমানে স্থিতিশীল আছেন। তার নিয়মিত চিকিৎসা চলছে। যে কোনও ধরনের হালনাগাদ তথ্য সকলকে জানিয়ে দেওয়া হবে।

এ বছরের এপ্রিলের দিকে ৮৯ বছর বয়সী কংগ্রেসের প্রবীণ এই নেতা ও রাজ্যসভার সদস্য করোনায় আক্রান্ত হওয়ার পর তাকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে ভর্তি করা হয়। পরে সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন তিনি।

ভারতের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা মনমোহন সিংয়ের সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছেন। তাদের মধ্যে, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি বলেছেন, ‘এআইআইএমএসে ভর্তি মনমোহন সিংয়ের দ্রুত সুস্থতা ও সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করছি’। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেলট সাবেক এই প্রধানমন্ত্রীর হাসপাতালে ভর্তির খবরে উদ্বেগ প্রকাশ করেছেন।

১৯৭১ সালে ভারত সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ে অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে প্রথম যোগদান করেন মনমোহন সিং। পরে ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত তিনি ভারতের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে তিনি ভারতের ১৪তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন। বর্তমানে তিনি রাজ্যসভার সদস্য।

Advertisement
Share.

Leave A Reply