fbpx

হোয়াটসঅ্যাপে বড় গ্রুপের নোটিফিকেশন থেকে মিলছে মুক্তি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ধরুন আপনি গুরুত্বপূর্ণ কোনো কাজ করছেন। এর মাঝেই টুং টাং শব্দে বেজে উঠলো আপনার মোবাইল ফোন। তাড়াহুড়ো করে ফোনটি হাতে নিয়ে দেখলেন, আপনার হোয়াটসঅ্যাপে অপ্রয়োজনীয় গ্রুপের নোটিফিকেশন এসেছে। এতে করে প্রথমত, আপনার কাজের ব্যাঘাত ঘটলো, দ্বিতীয়ত আপনি কিছুটা মেজাজও হারালেন।

এরকম একাধিক গ্রুপের যদি বারবার মেসেজের নোটিকিকেশন আসতে থাকে, তাহলে কিন্ত এই মেজাজ নিয়ন্ত্রণে রাখা কিছুটা কঠিন। তাই এই ধরনের পরিস্থিতি নিজের নিয়ন্ত্রণে রাখতে নতুন এক সুবিধা নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, আকারে বড় গ্রুপের নোটিফিকেশন বার্তা মিউট করার সুবিধা চালু করছে হোয়াটসঅ্যাপ।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি গ্রুপের সদস্য সংখ্যা ২৫৬ থেকে বাড়িয়ে সর্বোচ্চ ১ হাজার ২৪ করেছে হোয়াটসঅ্যাপ। যেখানে এই অ্যাপে গ্রুপের কোনো সদস্য মেসেজ লিখলে বা মন্তব্য করলেই অন্যদের কাছে নোটিফিকেশন চলে যায়। ফলে অনবরত নোটিফিকেশনের কারণে অনেকেই বিরক্ত হন। এই সমস্যা সমাধানে গ্রুপের সদস্য সংখ্যা ২৫৬–এর বেশি হলেই স্বয়ংক্রিয়ভাবে নোটিফিকেশন বার্তা মিউট (বন্ধ) করে দেবে হোয়াটসঅ্যাপ।

এরই মাঝে পরীক্ষামূলক সংস্করণও উন্মুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা ডিভাইসে সুবিধা পাওয়া যাবে। এছাড়া বর্তমানে ব্যবহারকারীরা চাইলেই আলাদাভাবে বিভিন্ন গ্রুপের নোটিফিকেশন সুবিধা চালু বা বন্ধ করতে পারেন বলেও জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

Advertisement
Share.

Leave A Reply