fbpx

হোয়াটসঅ্যাপ ছেড়ে দিচ্ছে ২৯ শতাংশ ব্যবহারকারী  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জনপ্রিয় ম্যাসেজ ও ভিডিও শেয়ারিং অ্যাপ হোয়াটসঅ্যাপের নতুন নিরাপত্তা ইস্যুতে ক্ষোভ প্রকাশ করেছেন ভারতীয় নাগরিকেরা। এজন্য প্রায় ২৯ শতাংশ ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ ব্যবহার বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে এমন তথ্যই উঠে এসেছে।

যদিও হোয়াটসঅ্যাপ বলছে, তারা নতুন নিরাপত্তা বিধি আপাতত কার্যকর করবে না। তবে ব্যবহারকারীরা এই সিদ্ধান্ত মানতে নারাজ। তারা বলছে, যে মুহূর্তে তারা নতুন নিরাপত্তা বিধি কার্যকর করবে, ঠিক সেই মুহূর্তে তারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করা বাদ দেবে।

ভারতের ইন্ডাস্ট্রি কনসাল্টিং গ্রুপ (আইসিজি)-এর প্রধান সত্য মোহান্তি আনন্দবাজারকে জানিয়েছেন, ‘সাধারণ মানুষ সহজে বার্তা আদান প্রদানের মাধ্যম হিসাবে হোয়াটসঅ্যাপের ওপরেই ভরসা করেছিলেন। কিন্তু বর্তমান বিতর্ক  সাধারণ ব্যবহারকারীদের মধ্যে একটা অসন্তোষ তৈরি করেছে। ফলে অনেকেই নতুন কোনও মাধ্যম ব্যবহারের কথা ভাবছেন। ব্যতিক্রম হিসেবে তারা টেলিগ্রাম ও সিগন্যালের মতো অ্যাপে ঝুঁকছেন।’

এদিকে এক গবেষণায় দেখা গেছে, সাধারণ মানুষ এখন সিগন্যাল নয়, টেলিগ্রাম অ্যাপের দিকেই বেশি ঝুঁকছেন। ৪১ শতাংশ মানুষের পছন্দের প্রথম তালিকায় আছে টেলিগ্রাম আর ৩৫ শতাংশ মানুষ সিগন্যাল অ্যাপ তাদের পছন্দের তালিকায় রাখছে।

Advertisement
Share.

Leave A Reply