fbpx

১৫ই আগস্টের শোককে শক্তিতে পরিণত করতে হবে: ঢাবি উপাচার্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

১৫ই আগস্টের শোককে শক্তিতে পরিণত করে অবহেলিত, সুবিধাবঞ্চিত, গরীব, অসহায় মানুষের কল্যাণে কাজ করার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সোমবার (২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। ইনস্টিটিউট মিলনায়তনে এই সভার আয়োজন করা হয়।

উপাচার্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু উদার, অসাম্প্রদায়িক, মানবতাবাদী ও অন্তর্ভুক্তিমূলক উন্নত সমাজ বিনির্মাণ করতে চেয়েছিলেন। নতুন নতুন উদ্ভাবন ও গবেষণার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে। এ লক্ষ্যে আরও উদ্ভাবনমুখী হওয়ার জন্য তিনি শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস্ পরশ, ১৫ই আগস্টের নৃশংস হত্যাকাণ্ডের চিত্র তুলে ধরে বলেন, “মাত্র ৫ বছর বয়সে পিতা-মাতাকে হারিয়ে দুর্বিষহ আতঙ্ক আর ভয়াবহতাকে সঙ্গী করে আমরা বড় হয়েছি। কোন প্রতিকূলতার কাছে আমরা পরাজিত হইনি। এসব ঘটনা থেকে তরুণ প্রজন্মকে শিক্ষা নিতে হবে এবং প্রগতিশীল, মানবিক, অসাম্প্রদায়িক ও ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে।”

Advertisement
Share.

Leave A Reply