fbpx

২০৩১ সালের মধ্যে ৩৫ হাজার ল্যাবে কুমন পদ্ধতির শিক্ষাব্যবস্থা চালু করা হবে: পলক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আধুনিক শিক্ষায় দক্ষতা অর্জন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ‘ব্র্যাক কুমন’ শিক্ষা পদ্ধতি বাস্তবায়ন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, পৃথিবীতে তিনটি সম্পদ আছে যা বিতরণ করলে ও অন্যের সাথে ভাগাভাগি করলে কমে যায় না বরং বৃদ্ধি পায় এবং তা হলো- ভালোবাসা, সম্মান ও জ্ঞান। তাই গণিত ও ইংরেজির ভীতি দূর করে পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বের মাধ্যমে আফটার স্কুল লার্নিং পদ্ধতি আগামী প্রজন্মকে আধুনিক শিক্ষায় দক্ষ করে তুলবে।

প্রতিমন্ত্রী মঙ্গলবার নাটোরের সিংড়া দমদমা পাইলট স্কুল এ্যান্ড কলেজে তথ্যপ্রযুক্তি অধিদপ্তর ও ব্র্যাক কুমন লিমিটেডের যৌথ উদ্যোগে দেশের শেখ রাসেল ডিজিটাল ল্যাবগুলোতে জাপানি আফটার স্কুল শিক্ষা পদ্ধতি “ব্রাক কুমন” এর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে ডিজিটাল মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ২০৩১ সালের মধ্যে ৩৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাবে কুমন পদ্ধতির শিক্ষাব্যবস্থা চালু করা হবে জানিয়ে বলেন, ব্র্যাক কুমন পদ্ধতি, শিক্ষা ব্যবস্থার পাশাপাশি ‘লার্নিং ইকোসিস্টেম’ গড়ে তুলতে শিক্ষার্থীদের অনেক বেশি উৎসাহিত করবে।

তিনি প্রতিভা বিকাশের মাধ্যমে স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে কোমলমতি শিশু কিশোরদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতিষ্ঠার ১৬ তম বর্ষে ৬১টি দেশে ২৪ হাজার সেন্টার আছে কুমনের।

পরে প্রতিমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হয়ে “কুমন জাপানি লার্নিং মেথড” এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

Advertisement
Share.

Leave A Reply