fbpx

২৬ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব কোচিং সেন্টার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এসএসসি পরীক্ষা উপলক্ষে ২৬ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ পরীক্ষা উপলক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলাবিষয়ক সভা শেষে সাংবাদিকদের ব্রিফিং করার সময় শিক্ষামন্ত্রী কোচিং বন্ধের এই ঘোষণা দেন।

আগামী ৩০ এপ্রিল থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এসএসসির লিখিত পরীক্ষা শেষ হবে ২৩ মে।

এসএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষার আধঘণ্টা আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। যেদিন যে বিষয়ের পরীক্ষা থাকবে, সেদিন ওই বিষয়ের সব সেট প্রশ্নপত্র কেন্দ্রে পাঠানো হবে। তারপর পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে কেন্দ্র সচিবকে জানানো হবে, কোন সেট প্রশ্নপত্রে পরীক্ষা হবে।

পরীক্ষার হলে কেন্দ্র সচিব কেবল সাধারণ মানের মোবাইল ফোন (বেসিক ফোন) ব্যবহার করতে পারবেন।

এর বাইরে কেউ (সচিব ছাড়া) তা করতে পারবেন না। এটি কোনো কেন্দ্রে করা হলে কেন্দ্র বাতিল এবং এমপিওভুক্ষ শিক্ষক হলে তাঁদের এমপিও বাতিল করতে বাধ্য হবেন বলে হুশিয়ারি দেন শিক্ষামন্ত্রী।

প্রতিবন্ধী পরীক্ষার্থীদের জন্য প্রতিবারের মতো বাড়তি সময় রাখাসহ কিছু বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী। এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply