fbpx

ভারতে বিবিসির কার্যালয়ে তল্লাশি শেষ হলো ৬০ ঘণ্টা পর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তৃতীয় দিনের মতো বৃহস্পতিবারও বিবিসির (ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন) দিল্লি ও মুম্বাই কার্যালয়ে অভিযান পরিচালনা করেছেন দেশটির আয়কর কর্মকর্তারা। গত মঙ্গলবার বেলা ১১টা থেকে শুরু হয় এ অভিযান। যা বৃহস্পতিবার গিয়ে শেষ হলো।

ধারণা করা হচ্ছে, সম্প্রতি মোদীবিরোধী তথ্যচিত্র নির্মাণ করায় এমন অভিযান চালায় কর্তৃপক্ষ। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দেশটির আয়কর বিভাগ এ নিয়ে একটি বিবৃতি প্রদান করতে পারে।

জানা গেছে, দেশটির আয়কর কর্মকর্তারা বিবিসির সংশ্লিষ্ট কর্মকর্তাদের মোবাইল ফোন, ডেস্কটপ, ল্যাপটপসহ আনুষঙ্গিক জিনিস পরীক্ষা করেছেন। আয়কর কর্মকর্তারা বিবিসির কর্মীদের কাছ থেকে আর্থিক তথ্য সংগ্রহ করার পাশাপাশি বিভিন্ন নথিও সংগ্রহ করেন। তবে তারা বলছেন, কর ফাঁকি ও ‘ট্রান্সফার প্রাইসিং’ সংশ্লিষ্ট বিষয় ‘সমীক্ষা’ করে দেখা হচ্ছে।

দিল্লির বিবিসি কর্তৃপক্ষ এর আগে জানিয়েছে, তারা প্রতিদিনের মতোই সংবাদ সম্প্রচার করছে এবং অনেক কর্মী বাড়ি থেকে কাজ করছেন।

অভিযান শেষ হওয়ার বিষয়টি বিবিসির তরফ থেকে এক টুইট বার্তায় নিশ্চিত করা হয়েছে। তারা এ ব্যাপারে আয়কর বিভাগকে সব ধরনের সহযোগিতার কথাও জানিয়েছে।

ভারতে বিবিসির কার্যালয়ে তল্লাশি শেষ হলো ৬০ ঘণ্টা পর

গুজরাট দাঙ্গা নিয়ে বিবিসির আলোচিত তথ্যচিত্র ‘ইন্ডিয়া: দ্য মোদী কোশ্চেন’ প্রকাশের কয়েক সপ্তাহ পরেই এই অভিযান চালানো হলো। গুজরাটে ২০০২ সালে মুসলিমবিরোধী দাঙ্গায় ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকা ঘিরে ওই তথ্যচিত্র তৈরি করা হয়। সে সময় গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন মোদী।

Advertisement
Share.

Leave A Reply