fbpx

৬০ শতাংশ স্মার্টফোন উৎপাদন কমানোর সিদ্ধান্ত হুয়াওয়ের  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলতি বছরই স্মার্টফোন উৎপাদন ৬০ শতাংশ কমানোর পরিকল্পনা করছে চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে। সম্প্রতি কম্পোনেন্ট সরবরাহকারীদেরকে এমনটাই জানিয়েছে তারা। সংবাদ মাধ্যম নিক্কেই এশিয়ায় এমন প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

প্রতিষ্ঠানটির চলতি বছরে সাত থেকে আট কোটি স্মার্টফোনের জন্য উপকরণ অর্ডার দেয়ার পরিকল্পনা রয়েছে। ২০২০ সালে তারা ১৮ কোটি ৯০ লাখ স্মার্টফোন বিক্রি করেছে। ২০১৯ সালে এই স্মার্টফোন বিক্রির সংখ্যা ছিল ২৪ কোটি।

চলতি বছর প্রতিষ্ঠানটি কোন মডেল বা কেন উৎপাদন কমাতে যাচ্ছে, তা স্পষ্ট করে কিছু জানায়নি। তবে স্মার্টফোন ব্যবসায় গুরুত্ব কমাতে কাজ করছে হুয়াওয়ে। এরই অংশ হিসেবে তারা গেমিং নোটবুক এবং গেমিং কনসোল উৎপাদন ও সরবরাহের পরিকল্পনা নিয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৫ মে  যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট  ডোনাল্ড ট্রাম্প প্রশাসন আনুষ্ঠানিকভাবে হুয়াওয়েকে যুক্তরাষ্ট্রে কালো তালিকাভুক্ত করে। এর ফলে সরকারি অনুমোদন ছাড়া মার্কিন সংস্থা থেকে প্রযুক্তিসেবা নেওয়ার পথ বন্ধ করা হয় হুয়াওয়ের জন্য।

তবে হুয়াওয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা রেন ঝেংফেই শেষ রক্ষা হিসেবে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করেছেন।

Advertisement
Share.

Leave A Reply