fbpx

৮০ টাকা দরে খেজুর বিক্রি করবে টিসিবি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রোজাকে সামনে রেখে নিম্নবিত্তদের জন্য ৮০ টাকা কেজিতে খেজুর বিক্রি করবে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আগামী শনিবার থেকে টিসিবির ট্রাকে এই মূল্যে খেজুর বিক্রি শুরু হবে। তবে একজন ক্রেতা সর্বোচ্চ এক কেজি খেজুর কিনতে পারবেন বলে বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে টিসিবি।

টিসিবি ট্রাকে নিত্যপ্রয়োজনীয় কিছু পণ্য বাজারের চেয়ে কম দামে বিক্রি করা হয়। যার মধ্যে রয়েছে- তেল, চিনি, মসুর ডাল, পেঁয়াজ ইত্যাদি। এবার এই তালিকায় যোগ হচ্ছে খেজুর।

বিজ্ঞপ্তিতে টিসিবি জানিয়েছে, চলতি বছর রমজানে প্রতি ট্রাকে ১০০ কেজি খেজুর বরাদ্দ করা হচ্ছে। এছাড়া ৮০০ থেকে ১ হাজার ২০০ কেজি চিনি, ৬০০ থেকে ৭৫০ কেজি মসুর ডাল, ১ হাজার ২০০ থেকে দেড় হাজার লিটার সয়াবিন তেল, ৩০০ থেকে ১০০০ কেজি পেঁয়াজ এবং ৪০০ থেকে ১০০০ কেজি ছোলা বরাদ্দ করা হয়েছে।

১ এপ্রিল থেকে প্রতি লিটার তেলের দাম ১০ টাকা বাড়িয়ে ১০০ এবং প্রতি কেজি চিনির দাম পাঁচ টাকা বাড়িয়ে ৫৫ টাকা দরে বিক্রি করেছে। আগামী ৬ মে পর্যন্ত মসুর ডাল, চিনি, সয়াবিন তেল, পেঁয়াজের সঙ্গে ছোলা ও খেজুর কিনতে পারবেন ক্রেতারা।

জানা গেছে, ট্রাক থেকে একজন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ চার কেজি চিনি, ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ১০০ টাকা দরে ২-৫ লিটার সয়াবিন তেল এবং ২০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৫ কেজি পেঁয়াজ কিনতে পারবেন। এছাড়া ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ তিন কেজি ছোলা ও কেজি ৮০ টাকা দরে এক কেজি খেজুর কিনতে পারবেন।

রাজধানী ঢাকাসহ সারাদেশে ভ্রাম্যমাণ ৫০০ ট্রাকে টিসিবি পণ্য বিক্রি করে থাকে। এর মধ্যে ঢাকায় ১০০টি ও চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ২০টি ট্রাকে পণ্য বিক্রি করা হয়। এছাড়া দেশের সব জেলা ও উপজেলা সদরে পরিবেশকদের মাধ্যমেও পণ্য বিক্রি করে টিসিবি।

Advertisement
Share.

Leave A Reply