fbpx

বাটলারের ব্যাটে বিশ্বকাপের প্রথম শতক; ইংল্যান্ডের বড় সংগ্রহ

Pinterest LinkedIn Tumblr +

ফিফটি ছুঁয়েছেন ৪৫ বলে, সেঞ্চুরি করতে নিলেন মাত্র ২৩টি বল। ৯৩ রানে ক্যাচ ড্রপ করেছিলেন পাথুম নিসাঙ্কা। তবে, ভাগ্যদেবী হয়তো চাইছিলেন জস বাটলারের ব্যাটেই আসুক এই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম শতরানের ইনিংসটি। ইনিংসের শেষ বলে ছক্কা মেরে বাটলার ছুঁলেন মাইলফলক।

জস বাটলারের এই শতক ও ইয়ন মরগানের যোগ্য সঙ্গ দেওয়া ব্যাটিংয়ের কল্যাণে শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৩ রানের বড় সংগ্রহ দাঁড়া করেছে ইংল্যান্ড।

টসে জিতে বোলিং নিয়েছিল শ্রীলঙ্কা। আগের ম্যাচে হ্যাটট্রিক করা লেগস্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার ঘূর্ণিজাদুতে প্রথমে বেশ ঝামেলাতেই পড়ে ইংলিশ ব্যাটিং লাইনআপ। পাওয়ারপ্লের ৬ ওভারে মাত্র ৩৬ রান তুলতে ইংল্যান্ড হারায় তিনটি উইকেট।

বাটলার মরগানের জুটি পথ দেখিয়েছে ইংলিশদের।

তবে একপ্রান্তে হাল ধরে থাকেন জস বাটলার। ইয়ন মরগানও ইনিংস মেরামতের জন্য পরিচয় দিয়েছেন অসীম ধৈর্য্যের। এক পর্যায়ে তো ২৩ বলে ১৪ রান ছিল ইংল্যান্ড দলপতির। সেখান থেকে শেষ করেছেন ৩৬ বলে ৪০ রানে। যদিও পুরোটা শেষ করে আসতে পারেননি।

শুধু এই বিশ্বকাপে নয়, বাটলারের ৬৭ বলে ১০১* রানের ইনিংসটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে তার প্রথম  শতকও বটে। এই ম্যাচে বাটলার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুই হাজার রানের মাইলফলকও স্পর্শ করেছেন।

Share.

Leave A Reply