fbpx

অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপের সুপার সিক্সে কার বিপক্ষে খেলবে বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এরই মধ্যে শেষ হয়েছে ২০২৪ আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম পর্বের খেলা। ‘এ’ গ্রুপ থেকে দ্বিতীয় হয়ে সুপার সিক্সে জায়গা করে নিয়েছে বাংলাদেশের যুবারা। এবার লড়াই সেমিফাইনালে ওঠার

দ্বিতীয় ধাপ থেকে সামনে যাওয়ার পথ বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দলের জন্য কঠিন হয়ে আছে প্রথম পর্বে ভারতের বিপক্ষে হেরে।

যুব বিশ্বকাপের ফরম্যাট অনুযায়ী অংশগ্রহণকারী ১৬ দলের মধ্যে ১২টিরই জায়গা হয়েছে সুপার সিক্সে। ৬টি দল নিয়ে দুটি গ্রুপ করা হয়েছে। বাংলাদেশ আছে গ্রুপ ওয়ানে। গ্রুপে মোট ৬টি দল থাকলেও প্রতিটি দলের ম্যাচ ২টি। বাংলাদেশের সেই দুই প্রতিপক্ষ হচ্ছে পাকিস্তান ও নেপাল।

প্রথম পর্বে ভারতের কাছে হারলেও আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রকে হারিয়ে ‘এ’ গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয় বাংলাদেশ। গ্রুপে ভারত প্রথম এবং আয়ারল্যান্ড তৃতীয় হয়। সুপার সিক্সে ‘এ’ গ্রুপের তিন দলের সঙ্গী হয়েছে ‘ডি’ গ্রুপ থেকে আসা পাকিস্তান, নিউজিল্যান্ড ও নেপাল। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী দ্বিতীয় হয়ে আসা বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে অপর গ্রুপের প্রথম ও তৃতীয় দলকে।

অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপের সুপার সিক্সে কার বিপক্ষে খেলবে বাংলাদেশ

সুপার সিক্স শুরুর আগে গ্রুপ ওয়ান–এর যে পয়েন্ট তালিকা, সেখানে ৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে ভারত। পাকিস্তানের পয়েন্ট সমান হলেও নেট রানরেটে দলটি দ্বিতীয় স্থানে। একই ভাবে নেট রানরেটের কারণে চার নম্বরে ২ পয়েন্টধারী বাংলাদেশ। সমান পয়েন্ট নিয়েও তৃতীয় স্থানে নিউজিল্যান্ড।

সুপার সিক্সের গ্রুপ ‘বি’তে আছে যথাক্রমে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও জিম্বাবুয়ে। দুটি গ্রুপেরই খেলা শুরু হবে আগামীকাল ৩০ জানুয়ারি। বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ জানুয়ারি, প্রতিপক্ষ নেপাল। আর পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ ৩ ফেব্রুয়ারি। প্রথমটি ব্লুমফন্টেইনে, পরেরটি বেনোনিতে।

Advertisement
Share.

Leave A Reply