fbpx

অবসর ভেঙে ফিরলেন স্টোকস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত বছর জুলাইয়ে ওয়ানডে থেকে বিদায় নিয়েছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। কিন্তু আগামী বিশ্বকাপ সামনে রেখে আবারও নিজের অবসর ভেঙ্গে দলে ফিরেছেন স্টোকস। বিশ্বকাপের আগেই আগামী মাসের ৮ তারিখে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে রাখা হয়েছে এই অলরাউন্ডারকে।

২০১৯ বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা ফিরে আসছেন, সে ইঙ্গিত পাওয়া গিয়েছিল আগেই। দল ঘোষণার পর সেটিই নিশ্চিত হওয়া গেলো।

গত বছরের জুলাইয়ে ওয়ানডে থেকে অবসরে গিয়েছিলেন স্টোকস। তবে আগামী অক্টোবর থেকে ভারতে হতে যাওয়া বিশ্বকাপ সামনে রেখে তাঁর এ সংস্করণে ফেরার গুঞ্জন ছিল আগে থেকেই।

নিউজিল্যান্ড সিরিজের দলে ফেরার মাধ্যমে স্টোকসের বিশ্বকাপ খেলাটাও প্রায় নিশ্চিত হয়ে গেল। যদিও বিশ্বকাপের প্রাথমিক দল এখনো ঘোষণা করেনি ইসিবি। আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে প্রাথমিক দল ঘোষণা করতে হবে, চূড়ান্ত দল ঘোষণার শেষ সময় ২৭ সেপ্টেম্বর।

গত ফেব্রুয়ারি থেকে হাঁটুর চোটে ভোগা স্টোকস সর্বশেষ অ্যাশেজেও সব মিলিয়ে মাত্র ২৯ ওভার বোলিং করেছেন। নিউজিল্যান্ড সিরিজ বা সামনের বিশ্বকাপে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবেই তাঁর খেলার সম্ভাবনা বেশি। তাঁকে এ ভূমিকায় খেলানোর কথা বলেছিলেন সীমিত ওভারের প্রধান কোচ ম্যাথু মটও।

স্টোকসকে অবসর ভেঙে ফেরাতে অনুরোধ করেছিলেন ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক জস বাটলার। গত বিশ্বকাপ জয়ের পেছনে স্টোকসের অবদান ছিল অসামান্য। ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচজয়ী অপরাজিত ৮৪ রানের ইনিংস খেলেন তিনি। শিরোপা ধরে রাখার জন্য ৩২ বছর বয়সী এই অলরাউন্ডার বিকল্প হিসেবে কাউকে ভাবতে পারছিলো না টিম ম্যানেজমেন্ট। তাই ওয়ানডেতে ১০৫ ম্যাচ খেলে ৩ সেঞ্চুরি ও ২১ ফিফটিসহ ২ হাজার ৯২৪ রান করা স্টোকসকেই বেছে নিলেন তারা।

আগামী ৩০ আগস্ট চেস্টার-লি-স্ট্রিটে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের তিনটি ম্যাচ যথাক্রমে ১, ৩ ও ৫ সেপ্টেম্বর ওল্ড ট্রাফোর্ড, এজবাস্টন ও ট্রেন্টব্রিজে। ৮ সেপ্টেম্বর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ কার্ডিফে। পরের তিনটি ম্যাচ ১০, ১৩ ও ১৫ সেপ্টেম্বর যথাক্রমে সাউদাম্পটন, ওভাল ও লর্ডসে।

Advertisement
Share.

Leave A Reply