fbpx

অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক প্রথম দ্বিপাক্ষিক সিরিজের ঘরের মাঠে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশের মেয়েরা। বুধবার (২৭ মার্চ) মিরপুরে ৮ উইকেটে টাইগ্রেসদের হারিয়ে হোয়াইটওয়াশ করেছে অ্যালিসা হিলির দল।

বুধবার (২৭ মার্চ) টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় অস্ট্রেলিয়া। আগে ব্যাট করতে নেমে ৮৯ রানেই অলআউট হয়ে যায় নিগার সুলতানা জ্যোতির দল। ৯০ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮৯ বল এবং আট উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারে শূন্য হাতে ফেরেন সুমাইয়া আক্তার। ১৪ বলে ৫ রান করে আউট হন আরেক ওপেনার ফারজানা হক। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি মুর্শিদা খাতুন।

তবে টাইগ্রেস শিবিরে হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। কিন্তু রিতু মনি (১) ও ফাহিমা খাতুন (০) আউট হলে, ৩৯ বলে ১৬ রান করে তাদের সঙ্গ দেন নিগার সুলতানা।

এরপর রাবেয়া খান (৪), নাহিদা আক্তার (০), স্বর্ণা আক্তার (১০) এবং সুলতানা খাতুন ১০ রানে আউট হলে ৮৯ রানে অলআউট হয় টাইগ্রেসরা। ১৪ বলে ১৫ রান করে অপরাজিত ছিলেন মারুফা আক্তার।

অস্ট্রেলিয়ার হয়ে কিম গার্থ এবং অ্যাশলেঘ গার্ডনার তিনটি করে উইকেট নেন। এ ছাড়াও এলিস পেরি এবং সোফি মোলিনেক্স দুটি করে উইকেট নেন।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ হেরেছিল ১১৮ রানে। আর দ্বিতীয়টিতে ১৫৭ বল বাকি থাকতে ৬ উইকেটে হেরেছিল নিগার সুলতানা জ্যোতির দল। এবার হারের ব্যবধানটা আরও বড় হলো। একদিনের ক্রিকেটে ভরাডুবির পর এবার টি-টোয়েন্টি সিরিজে সফরকারীদের মুখোমুখি হবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজটি শুরু হবে ৩১ মার্চ থেকে। পরবর্তী দুই টি-টোয়েন্টি হবে ২ ও ৪ এপ্রিল। সবগুলো ম্যাচই মিরপুর শের-ই বাংলায় অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে দুপুর ১২টা থেকে।

Advertisement
Share.

Leave A Reply