fbpx

অস্ট্রেলিয়ার বিপক্ষে নাভিন-উল-হকের পাঁচ বলের ওভার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আফগানিস্তানের বিপক্ষে ৪ রানের জয়ে সেমির আশার টিকিয়ে রেখেছে অস্ট্রেলিয়া। মজার ব্যাপার হচ্ছে, হাড্ডাহাড্ডি এই ম্যাচে আম্পারদের ভুলের কারণে পুরো বিশ ওভার খেলতেই পারেনি স্বাগতিক দল। অর্থাৎ আম্পায়ার ৫ বলে একটি ওভার দিয়েছেন! আফগান পেসার নাভিন–উল–হকের করা ইনিংসের চতুর্থ ওভারে ঘটেছে এমন বিরল ঘটনা।

আলোচিত সেই ওভারের চতুর্থ বলে ওয়ার্নার ও মিচেল মার্শ ২ রান নেওয়ার পর ওভার–থ্রোয়ে আরও ১ রান নেন। পরের বলে কোনো রান নিতে পারেননি দুজন। অথচ পাঁচ বলেই ওভার দিয়ে দেন অন ফিল্ডে থাকা জিম্বাবুয়ের আম্পায়ার ল্যাংটন রুসেরে। এই ম্যাচে আরেকজন অন ফিল্ড আম্পায়ার ছিলেন পাকিস্তানের আলিম দার। টেলিভিশন আম্পায়ার ছিলেন দক্ষিণ আফ্রিকার আড্রিয়ান হোল্ডস্টক।

এই ভুল অবশ্য ম্যাচে তেমন কোনো প্রভাব ফেলেনি। ওই এক বল হলে ব্যবধান হয়তো কিছুটা বাড়তে পারতো কিন্তু তাতে অস্ট্রেলিয়ার তেমন কোনো লাভ হতো না।

‘গ্রুপ ১’ থেকে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়াকে তাকিয়ে থাকতে হবে শনিবার ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচের দিকে। সেই ম্যাচে ইংলিশরা জিতলে কোনো হিসেবনিকেশ ছাড়াই তারা চলে যাবে শেষ চারে। আর শ্রীলঙ্কা জিতলে টুর্নামেন্টের দ্বিতীয় দল হিসেবে সেমিতে নাম লেখাবে অস্ট্রেলিয়া। বৃষ্টি বা অন্য কোনো কারণে ম্যাচটি পণ্ড হলেও সেমিতে পৌঁছে যাবে স্বাগতিক দল।

Advertisement
Share.

Leave A Reply