fbpx

আইপিএলে পরের মৌসুমে নেই স্টোকস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘কাজের চাপ’ ও ‘ফিটনেস’-এ নজর দিতে ২০২৪ সালের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বেন স্টোকস। আজ নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে এটি জানিয়েছে স্টোকসের দল চেন্নাই সুপার কিংস।

বিবৃতিতে ফ্র্যাঞ্চাইজি দলটি বলেছে, ‘ইংল্যান্ড টেস্ট অধিনায়ক, অলরাউন্ডার বেন স্টোকস তাঁর ওয়ার্কলোড ও ফিটনেসের দিকে নজর দিতে ২০২৪ সালের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ৩২ বছর বয়সী স্টোকস ২০২৩ সালের সফল আইপিএলের আগে সুপার কিংসের অংশ হন।’

‘তিনি সম্প্রতি ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে অংশ নেন, যেটির জন্য অবসর থেকে ফিরে আসেন। আইপিএলের আগে ইংল্যান্ড ৫ টেস্টের সিরিজ খেলবে, এরপর ২০২৪ সালের জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। এর আগে বেনের ওয়ার্কলোডের ব্যবস্থাপনার দিকে নজর দেওয়ার সিদ্ধান্তকে চেন্নাই সুপার কিংস সমর্থন করে।’

গতবারের নিলামে স্টোকসকে নিজেদের সর্বোচ্চ ১৬ কোটি ২৫ লাখ রুপিতে কেনে চেন্নাই। যদিও গতবারের চ্যাম্পিয়নদের হয়ে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক খেলেন মাত্র দুটি ম্যাচ। মূলত হাঁটুর চোটের কারণেই বাইরে বসে ছিলেন তিনি।

সম্প্রতি স্টোকস জানিয়েছেন, হাঁটুতে অস্ত্রোপচার করাবেন। দীর্ঘ দিন থেকেই হাঁটুর এ চোটে ভুগছেন। বিশ্বকাপেও ইংল্যান্ডের হয়ে তিনি খেলেছেন শুধু ব্যাটসম্যান হিসেবেই। অস্ত্রোপচারের পর তিনি ও ইসিবি (ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড) মিলে তাঁর ফেরার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

বিশ্বকাপে ভিন্ন একটি চোটে প্রথম তিন ম্যাচে না খেলা স্টোকস ৬ ম্যাচে করেন ৩০৪ রান, ডেভিড ম্যালানের পর ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনিই। ৬ ইনিংসের মধ্যে শেষ ৩ ইনিংসে দুটি অর্ধশতক ও একটি শতক করেন স্টোকস।

Advertisement
Share.

Leave A Reply