fbpx

আজ শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টেস্ট এবং ওয়ানডে সিরিজ জেতার পর টি-টোয়েন্টি সিরিজে এসে প্রথম হারের স্বাদ পায় বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাটিং ব্যর্থতায় সিরিজে এসেছে সমতা। হারারেতে স্বাগতিক জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ জিততে তাই অলিখিত ফাইনাল রবিবার।

আজ ২৫ জুলাই হারারেতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় তৃতীয় ও সিরিজ নির্ধারণী টি–টোয়েন্টি ম্যাচে হারারে স্পোর্টস ক্লাব মাঠে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

এদিকে, টাইগারদের সামনে এখন ‘ডু অর ডাই’ পরিস্থিতি। জিম্বাবুয়েতে প্রথমবারের মতো এমন চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ায়, কিছুটা ব্যাকফুটে বাংলাদেশ দল। তবে, দলীয় পরিকল্পনা মাঠে ঠিকঠাক কাজে লাগানো গেলে জেতাটা খুব একটা কষ্টকর হবে না বলে আশাবাদী পেসার শরিফুল ইসলাম। মুস্তাফিজের অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব নিতেও নিজের প্রস্তুতির কথা জানালেন তরুণ এ ক্রিকেটার।

গতকাল শনিবার (২৪ জুলাই) হারারে থেকে পাঠানো এক ভিডিও বার্তায় শরিফুল জানিয়েছেন, মুস্তাফিজ না থাকায় দল একটু চাপে রয়েছে। তবে নিজের পক্ষে যতটুকু সেই চাপ সামাল দেওয়ার চেষ্টা আছে তার।

তিনি বলেন, ‘মুস্তাফিজ ভাই একটু ইনজুরড। উনি না থাকাতে টিমে একটু প্রেশার আছে। সেটা আমি চেষ্টা করছি যাতে না থাকে। যদি কোনো বাজে বল করি সবসময় মুস্তাফিজ ভাই আমাকে বলেন, এগুলো না করলে ভালো হয়। প্র্যাক্টিসে কোনো ভুল হলে উনি কোচের মতোই অনেকটা শিখিয়ে দেন’।

দ্বিতীয় ওয়ানডেতেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে শামীম পাটোয়ারীর। অভিষেকেই খেলেছেন ১৩ বলে ২৯ রানের ইনিংস। শামীমের সাথে জাতীয় দলের জার্সিতে অনেকদিন খেলতে চান শরিফুল।

শরিফুল বলেন, ‘শামীমের সঙ্গে দুই বছর ধরে খেলছি। ও খুব ভালো ফিল্ডার, পাওয়ার হিটার, খুব ভালো ব্যাটসম্যান। আর আমরা দুইজন চাইবো জাতীয় দলে অনেক দিন সার্ভিস দিয়ে যেন বাংলাদেশ ক্রিকেটকে ভালো কিছু দিতে পারি’।

বায়োবাবলে টানা খেলার ক্লান্তি আছে, আছে বাড়ি ফেরার টান। তবে ক্রিকেটের ছোটবেলার নায়কদের সাথে মাঠে নামাতেই যেন সেই হারানো সুখ খুঁজছেন শরিফুল। সাথে টি-টোয়েন্টি সিরিজের অঘোষিত ফাইনালটাও জিততে চান এই পেসার।

তিনি বলেন, ‘যখন ছোট ছিলাম। ক্লাস ‘ত্রি’ ‘ফো’রে পড়তাম। তখন সবার খেলা দেখছি। তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ ভাই। সবার খেলা দেখছি। এখন তাদের সঙ্গে খেলতেছি এটা একটা স্বপ্ন। তাদের সঙ্গে এখন আল্লাহর রহমতে খুব ভালো সম্পর্ক হয়ে গেছে। সবাই আমরা একটা ফ্যামিলির মতো হয়ে আছি। মনে হয় না যে ফ্যামিলির বাইরে আছি’।

জিম্বাবুয়ে সিরিজ শেষে দেশে এসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

Advertisement
Share.

Leave A Reply