fbpx

আফগানিস্তান বধ দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে সাকিব আল হাসানের দল।

বিশ্বকাপ মিশনে দেশ ছাড়ার আগের দিন অনেক জলঘোলা করে দল ঘোষণা, মাস দুয়েক আগে অধিনায়কত্বে পরিবর্তন, ওপেনিং জুটিতে পরিবর্তন এমন নানাবিধ বিতর্কে কিছুটা হলেও মানসিকভাবে বিক্ষিপ্ত ছিল বাংলাদেশ বিশ্বকাপ ক্রিকেট দল।

তবে আজকের ম্যাচে (শনিবার,৭ অক্টোবর,২০২৩)  পারফরম্যান্স দিয়ে সব বিতর্ক উড়িয়ে দিয়েছে টাইগাররা। বিশ্বকাপ আসরে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে ভারত মিশনের শুরু করলো সাকিব আল হাসানের দল। আজ (শনিবার,৭ অক্টোবর,২০২৩) ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৩৭ ওভার ২ বলে ১৫৬ রান তুলে অলআউট হয় আফগানিস্তান। সর্বোচ্চ ৪৭ রান এসেছে রহমানুল্লাহ গুরবাজের ব্যাট  থেকে।

বোলিংয়ে বিশ্বকাপে এখন পর্যন্ত এটাই বাংলাদেশের সেরা পারফরম্যান্স। এর আগে ২০১১ সালে নেদারল্যান্ডসকে ১৬০ রানে অলআউট করেছিল টাইগাররা। অবশ্য ২০১৫ বিশ্বকাপে এই আফগানিস্তানকে ১৬২ রানে অলআউট করেছিল বাংলাদেশ।

৩টি করে উইকেট শিকার করেছেন মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান। জবাবে খেলতে নেমে ৩৪ ওভার ৪ বলে ৪ উইকেট হারিয়ে জয় পেয়ে যায় বাংলাদেশ। টাইগারদের হয়ে হাফ সেঞ্চুরি পেয়েছেন মিরাজ ও নাজমুল হোসেন শান্ত।

 

Advertisement
Share.

Leave A Reply