fbpx

আবারও ব্যাট হাতে দাপুটে সাকিব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দ্বিতীয় ম্যাচেও হেসেছে সাকিব আল হাসানের ব্যাট। লঙ্কা প্রিমিয়ার লিগের বি-লাভ ক্যান্ডির বিপক্ষে ফ্র্যাঞ্চাইজিটির ইতিহাসে টিম সেইফার্টের সঙ্গে চতুর্থ উইকেটে সর্বোচ্চ রানের জুটি গড়েন সাকিব। সাকিব ও সেইফার্টের ব্যাটে ভর করে বড় পুঁজি পেয়েছে গল টাইটান্স।

মঙ্গলবার (১ আগস্ট) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বি-লাভ ক্যান্ডির বিপক্ষে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করেছে গল। ২ ছক্কায় ২১ বলে ৩০ রানের ইনিংস খেলে রান আউট হন সাকিব। দলের হয়ে সেইফার্ট করেন সর্বোচ্চ ৭৪।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা বেশ মন্থর ছিল গলের। ওপেনার শেভন ড্যানিয়েল ৩১ বলে ২৫, লাসিথ ক্রুসপুলে ১৪ বলে ৭ ও ভানুকা রাজাপাকসা ৭ বলে ৪ রান করে আউট হন। তাতে ৯.২ ওভার শেষে গলের সংগ্রহ ছিল ৩ উইকেট হারিয়ে মাত্র ৬০ রান। এরপর ক্রিজে নেমে রানের গতি বাড়ান টিম সেইফার্ট। তাকে চতুর্থ উইকেটে সঙ্গ দেন সাকিব।

দ্রুত রান তুলে দলকে লড়াইয়ে ফেরানোর পাশাপাশি এলপিএলে চতুর্থ উইকেট জুটিতে গড়েন রেকর্ড। ৫২ বলে ৯৫ রান আসে তাদের জুটি থেকে। যেটা পৌঁছাতে পারতো শতরানেও। তবে ইনিংসের ১৮তম ওভারে দুর্ভাগ্যের শিকার হন সাকিব। দুই রান নিতে গিয়ে রান আউট হন টাইগার অলরাউন্ডার।

সাকিব আক্ষেপ নিয়ে আউট হলেও সেইফার্ট সাজঘরে ফেরেন দুর্দান্ত ইনিংস খেলে। ৩৯ বলে ৫ চার ও ৫ ছক্কায় সাজানো ছিল তার ৭৪ রানের ইনিংসটি। তার ইনিংসে ভর করে বড় পুঁজি পায় গল।

এদিকে ব্যাট হাতে দলের হয়ে কার্যকরী ইনিংস খেলা সাকিব বল হাতে কতটা ভূমিকা রাখতে পারেন, সেটাই এখন দেখার বিষয়। এর আগে গল টাইটান্সের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে ডাম্বুলা অরার বিপক্ষে ৪ ওভার বল করে মাত্র ২৫ রান খরচায় ১ উইকেট নিয়েছিলেন সাকিব। ব্যাট হাতেও ছিলেন দুর্দান্ত। ১৪ বলে ১ চার ও ২ ছক্কায় ২৩ রান করেছিলেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply