fbpx

ইংল্যান্ডের মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০১০ সালে শেষবার ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলেছিল বাংলাদেশ। এরপর একযুগের বেশি সময় কেটে গেলেও টাইগারদের আর নিজেদের মাঠে টেস্ট খেলতে ডাকেনি ইংল্যান্ড। এমনকি নতুন প্রকাশিত ভবিষ্যৎ সফরসূচিতেও (এফটিপি) ২০২৭ সালের আগে ইংল্যান্ডে কোনো সিরিজ নেই সাকিব-মিরাজদের।

তবে ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফ বলছে, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বাংলাদেশকে তাদের মাটিতে টেস্ট খেলতে আমন্ত্রণ জানাতে চায়। ২০২৪ অথবা ২০২৫ সালের যেকোনো সময় এই টেস্ট অনুষ্ঠিত হতে পারে।

দ্য টেলিগ্রাফ জানিয়েছে, দিনের পর দিন টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা কমতে থাকায় টেস্ট ক্রিকেটকে জনপ্রিয় সংস্করণ হিসেবে গড়ে তুলতে মনোযোগী হচ্ছে ইসিবি। সে কারণেই বাংলাদেশ ও জিম্বাবুয়েকে ইংল্যান্ডের মাটিতে টেস্ট খেলাতে আগ্রহ প্রকাশ করেছে ইসিবি।

ইংল্যান্ডে বাংলাদেশের খেলাকে ইসিবি বেশ লাভজনক মনে করছে। কারণ হিসেবে তারা জানিয়েছে, ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের সময় বাংলাদেশের ম্যাচগুলোয় প্রচুর বাংলাদেশি দর্শক খেলা দেখতে এসেছে।

সম্প্রতি ইসিবির প্রধান নির্বাহী রিচার্ড গোল্ড এক অনুষ্ঠানে গণমাধ্যমকে বলেছেন, ‘ইসিবি এই মুহূর্তে টেস্ট ক্রিকেট নিয়ে ভাবছে। তারা এমন উপায় খুঁজছে, যাতে অন্যরা শুধু টেস্ট ক্রিকেট খেলতেই উৎসাহী না হয়, ক্রিকেটারদের যেন তারা ভালো পারিশ্রমিকও দেন। এর ফলে ক্রিকেটাররা টেস্ট ক্রিকেট খেলতে আরও বেশি আগ্রহী হয়ে উঠবেন।’

২০২৪ ও ২০২৫ সালে ঘরের মাঠে ইংল্যান্ড পাঁচটি করে টেস্ট খেলবে। এই দুই বছর খুব সহজেই আরও একটি করে টেস্ট ম্যাচ আয়োজনের সুযোগ পাবে ইসিবি। আর এই বাড়তি একটি টেস্ট ইংল্যান্ড খেলতে চায় বাংলাদেশ ও জিম্বাবুয়ের বিপক্ষে।

ইসিবি প্রতিবছর বাড়তি দুটি টেস্ট লর্ডসের মাঠ আয়োজন করতে চাচ্ছে। ঐতিহাসিক এ মাঠকে টেস্ট ক্রিকেটের জন্য বেশি ব্যবহারের উদ্দেশ্যের পাশাপাশি আর্থিক ব্যাপার নিয়েও তারা চিন্তাভাবনা করছে।

Advertisement
Share.

Leave A Reply