fbpx

ইতালির ইউরোজয়ী কোচের পদত্যাগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইতালিয়ান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন রবার্তো মানচিনি। চার বারের বিশ্বচ্যাম্পিয়নরা ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিত করতে ব্যর্থ হয়েছিল আর দলের সেই দুঃসময়ে দায়িত্ব নিয়েছিলেন মানচিনি। দায়িত্ব নেয়ার দুই বছর পরই ইতালিকে জেতান ইউরোপ সেরার খেতাব। তবে তার অধীনেই ২০২২ বিশ্বকাপের মূলপর্বের টিকিট কাটতে ব্যর্থ হয় আজ্জুরিরা।

রোববার (১৩ আগস্ট) হুট করেই জানা যায় তার পদত্যাগের বিষয়টি। এক বিবৃতিতে সেটা নিশ্চিত করেছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। ২০২৬ সাল পর্যন্ত তার সঙ্গে চুক্তি ছিল ইতালিয়ান ফুটবল ফেডারেশনের।

ইতালিয়ান ফেডারেশন জানিয়েছে, শনিবার (১২ আগস্ট) সন্ধ্যায় পদত্যাগপত্র জমা দিয়েছিলেন মানচিনি।    তবে আচমকা কেন সরে দাঁড়াচ্ছেন নির্ভরযোগ্য এই কোচ, সে সম্পর্কে এখসও বিস্তারিত কিছু জানায়নি ফেডারেশনটি।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে মূলপর্ব নিশ্চিত করতে ব্যর্থ হওয়া দলটাকে দুই বছরের ব্যবধানে পাল্টে ফেলেছিলেন মানচিনি। ২০২০ ইউরো জেতানোর পাশাপাশি গড়েছিলেন টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার বিশ্বরেকর্ড।

মানচিনির অধীনে ৫ বছরে ৬১ ম্যাচ খেলেছে ইতালি। জিতেছে ৩৯টি, ড্র করেছে ১৩টি, হেরেছে ৯টি। ইতালির সঙ্গে মানচিনির যাত্র শুরু হয়েছিল ২০১৮ সালের মে মাসে। ২০২৩ নেশনস লিগের চূড়ান্ত পর্ব দিয়ে শেষ হলো সেই যাত্রা। সেই সাথে অবসান হলো ইতালিয়ান ফুটবলের ইতিহাসে দারুণ এক অধ্যায়ের।

Advertisement
Share.

Leave A Reply