fbpx

ইতালির দুই শহরে গিয়ে সংসার পাতলেই মিলবে লক্ষ টাকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইতালি গিয়ে পাকাপাকিভাবে বসতি স্থাপন করতে পারবেন। আর তার জন্য আপনাকে এক টাকাও খরচ করতে হবে না। বরং, ওই শহরের প্রশাসনই আপনাকে দেবে প্রায় ৩০ লক্ষ টাকা।

 

তাহলে যাবেন কি? ইতালির ছোট্ট শহর ক্যালাব্রিয়া। ক্যালাব্রিয়ায় গিয়ে থাকার জন্য আপনাকে সেখানকার প্রশাসন থেকে ২৮ হাজার ইউরো দেবে, যার  মূল্য হল প্রায় ৩০ লক্ষ টাকা।

 

ইতালির দক্ষিণ-পশ্চিম অঞ্চলে অবস্থিত ছোট্ট শহর ক্যালাব্রিয়া। মাত্র ৩,০০০ মানুষের বাস এখানে। শহরের জনসংখ্যা বৃদ্ধির করার জন্য ক্যালাব্রিয়ায় এসে পাকাপাকিভাবে বসতি স্থাপনের আর্জি‌ জানাচ্ছে সেখানকার প্রশাসন।

 

যিনি ক্যালাব্রিয়ায় বাড়ি কিনতে ইচ্ছুক নিয়মানুযায়ী তার বয়স ৪০ বছরের বেশি হওয়া যাবে না। আর তাকে এই শহরে একটি নতুন ব্যবসাও শুরু করতে হবে। যিনি ক্যালাব্রিয়ায় থাকার জন্য আবেদন করবেন, অনুমোদনের ৯০ দিনের মধ্যে সেখানে যাওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে ব্যক্তিকে বলে খবরে জানা যায়।

 

শহরের জনসংখ্যা বৃদ্ধি করতে এবং অর্থনীতিকে চাঙ্গা করতেই এই উদ্যোগ নিয়েছে প্রশাসন। যারা ক্যালাব্রিয়া নতুন জীবন শুরু করবেন, তাদের প্রশাসন থেকে সর্বোচ্চ তিন বছরের মধ্যে প্রায় ৩০ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে বলে জানা যায় ।

 

ক্যালাব্রিয়ার মতো ইতালির দক্ষিণ প্রান্তে অবস্থিত প্রেসিস শহরেও একই ধরনের সুবিধা দেয়া হচ্ছে বলে জানান স্থানীয় একজন মুখপাত্র। সেখানেও কেউ যদি বাড়ি কিনতে চান তবে সরকারের পক্ষ হতে ত্রিশ হাজার ইউরো প্রদান করা হয়। ক্যালাব্রিয়ার মতো প্রেসিসে এসে বসবাসের জন্যও রয়েছে কিছু শর্ত। বয়স ৪০ বছরের বেশি হওয়া যাবে না। পাশাপাশি যে বাড়িটি কিনবেন, তা ১৯৯১ সালের আগে তৈরি হওয়া চাই। তার সঙ্গে নতুন ব্যবসাও শুরু করতে হবে এই অঞ্চলে।

Advertisement
Share.

Leave A Reply