fbpx

ইতিহাস গড়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেলো কানাডা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২৪ সালে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় বিশ্বকাপের টিকিট ইতোমধ্যেই নিশ্চিত করেছে কানাডা। বাছাইপর্বে বারমুডাকে হারিয়ে এই যোগ্যতা অর্জন করল কানাডা। হ্যামিল্টনের ন্যাশনাল স্টেডিয়ামে আগে ব্যাটিং করে চার উইকেটে ১৩২ রান তোলে কানাডা। আর অসাধারণ বোলিংয়ে বারমুডাকে মাত্র ৯৩ রানে গুঁড়িয়ে দেয় তারা।

বেশ কয়েকবার ওয়ানডে বিশ্বকাপ খেললেও প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার স্বাদ পেতে যাচ্ছে তারা। এর আগে মোট চারবার ওয়ানডে বিশ্বকাপে অংশ নেয় দলটি। প্রথম বিশ্বকাপ খেলে ১৯৭৯ সালে। তারপর ২০০৩, ২০০৭ এবং সবশেষ ২০১১ সালের বিশ্বকাপে দেখা যায় দলটিকে। এরপর আর কোনো বড় আসরে খেলার সুযোগ পায়নি তারা।

বারমুডার সমান পয়েন্ট নিয়ে বাছাই পর্ব শেষ করলেও রান রেটে এগিয়ে থাকায় বিশ্বকাপের টিকেট হাতে পেয়েছে দলটি। একই গ্রুপে গ্রুপে পানামা এবং কেইম্যান আইল্যান্ডসও ছিল। টোবে এসব দেশকে টপকেই শেষ পর্যন্ত বিশ্বকাপ খেলতে যাচ্ছে কানাডা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর হবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মোট দশটি ভেন্যুতে। ক্যারিবীয় দ্বীপপুঞ্জের সাতটি দ্বীপ এবং যুক্তরাষ্ট্রের তিনটি ভেন্যুতে হবে ২০ দলের অংশগ্রহণে সংক্ষিপ্ত সংস্করণের এই বিশ্বকাপ।

Advertisement
Share.

Leave A Reply