fbpx

একমাত্র টেস্ট খেলতে ঢাকায় আফগানিস্তান দল!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হাসমাতুল্লাহ শহিদীর নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে ঢাকায় এসে পৌঁছেছে  আফগানিস্তান ক্রিকেট দল। টেস্ট শেষে ফিরে গিয়ে দ্বিতীয় দফায় এসে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে আফগানদের।

শনিবার সকাল ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে আফগানরা। বিমানবন্দর থেকে তাদের নিয়ে যাওয়া হয় হোটেল সোনারগাঁওয়ে। এবার দলে নেই আফগানদের সবচেয়ে বড় তারকা রশিদ খান। পীঠের চোট কাটিয়ে ফেরা এই তারকাকে আপাতত বিশ্রাম দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

টেস্ট ক্রিকেটে অনেকটা নতুন দল নিয়েই বাংলাদেশে এসেছে আফগানরা। নতুন ধাঁচের বোলিং আক্রমণ নিয়ে এবার লিটন দাসদের মুখোমুখি হতে যাচ্ছে তারা। আফগান দলে অভিষেকের অপেক্ষায় আছে পাঁচ ক্রিকেটার। এছাড়াও বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলার অভিজ্ঞতা নেই আরও বেশ কয়েকজনের।

২০১৯ সালে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলেছিল বাংলাদেশ। চট্টগ্রামে হওয়া সেই টেস্টে ২২৪ রানে বিশাল ব্যবধানে হেরে যাওয়ার স্মৃতি আছে বাংলাদেশের। তবে এবার আর কোনো মতেই আফগানদের কাছে হারতে চাইবে না বাংলাদেশ দল। একমাত্র টেস্টকে সামনে রেখে কঠোর অনুশীলন করেছে টাইগাররা।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ১৪ জুন শুরু হবে বাংলাদেশ-আফগানিস্তানের টেস্ট। এই টেস্ট শেষে ফিরে যাবে আফগান দল। এবার ১ জুলাই ঢাকায় নেমে চট্টগ্রাম যাবে তারা।

৫ জুলাই থেকে চট্টগ্রামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দু’দল। ওয়ানডে সিরিজের পর সিলেটে হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

Advertisement
Share.

Leave A Reply