fbpx

এমবাপ্পের জোড়া গোলে ফ্রান্সের জয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে নেদারল্যান্ডসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে কিলিয়ান এমবাপ্পের ফ্রান্স। এই ম্যাচের মাধ্যমেই হুগো লরিস পরবর্তী অধিনায়ক যুগে প্রবেশ করেছে তারা। এছাড়া নেদারল্যান্ডের নতুন কোচ রোনাল্ড কোমানের যাত্রাও শুরু হয়েছে এই ম্যাচের মাধ্যমেই। তবে বার্সার সাবেক এই কোচের যাত্রার শুরুটা ভালো হলো না। এমবাপ্পের জোড়া গোলে তার দলকে হজম করতে হয়েছে এক হালি।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই আঁতোয়া গ্রিজমানের গোলে এগিয়ে যায় ফ্রান্স। এর ছয় মিনিট পরই লিড দ্বিগুণ করে ফরাসিরা। ডানদিক থেকে গ্রিজমানের বক্সে বাড়ানো ক্রসে বুক লাগিয়ে গোল করেন  উপেমেকানো।

এর কিছুক্ষণ পর আরও এক গোল করে দলকে এগিয়ে নেন নতুন ফরাসি অধিনায়ক কিলিয়ান এমবাপ্পে। অহেলিয়া চুয়ামেনির থ্রু বল ধরতে গিয়ে মুয়ানির ছেড়ে দেয়া ডামিতে ঠাণ্ডা মাথার প্লেসিং শটে নিজ দলকে ৩-০ গোলের লিড এনে দেন তিনি। এরপরও গোলের ক্ষুধা কমেনি ফ্রান্সের। একের পর এক আক্রমণ করতে থাকে তারা। তবে প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও অ্যাটাকিং ফুটবল খেলতে থাকে ফ্রান্স। অপরদিকে ম্যাচে ফিরতে মরিয়া ডাচরাও বল পজিশন ধরে রেখে খেলার চেষ্টা করতে থাকে। তবে ক্লিয়ার ফিনিশিংয়ের অভাবে গোল করতে পারছিল না তারা।

এরপর ম্যাচের ৮৮ মিনিটে ডি বক্সে নিজের নেয়া এক কোনাকুনি শটে নিজের দ্বিতীয় গোল করেন এমবাপ্পে, যা ম্যাচ ডাচদের ফেরার আশা একেবারেই ম্লান করে দেয়। পরবর্তী সময়ে আর কোনো গোল না হলে ৪-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

Advertisement
Share.

Leave A Reply