fbpx

এমবাপ্পে ঝড়ে সমতায় ফিরল ফ্রান্স

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বকাপের শিরোপা লড়াইয়ে ২-০ গোলে পিছিয়ে পড়েও দুই মিনিটের ঝড়ে সমতায় ফিরলো ফ্রান্স। ম্যাচের ৮১ ও ৮২ দুটো গোল করে ২-২ গোলে সমতায় ফেরে ফ্রান্স। দুটি গোলই করেন ফ্রেঞ্চ সুপারস্টার এমবাপ্পে।

ম্যাচের ২৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মেসি। ডি মারিয়াকে বক্সের ভেতরে ফাউল করেন ডেম্বেলে। গোল করতে ভুল করেননি মেসি। কাতার বিশ্বকাপে এটি তার ষষ্ঠ গোল। খেলার ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি মারিয়া। মাঝমাঠ থেকে বল পেয়েছিলেন মেসি। তিনি ডিফেন্সচেরা পাস দেন ম্যাক অ্যালিস্টারকে। তার থেকে পাস পেয়ে চলতি বলে শট নিয়ে গোল করেন ডি মারিয়া। ম্যাচের ৮০ ও ৮১ মিনিটে জোড়া গোল করে ফরাসিদের ম্যাচে ফেরান এমবাপ্পে।

ম্যাচের ৭৮ মিনিটে বক্সের ভেতর কোলো মুয়ানিকে ফাউল করেন ওটামেন্ডি। পেনাল্টি পায় ফ্রান্স। শট নেন এমবাপ্পে। সঠিক দিকে ঝাঁপ দিয়েছিলেন মার্টিনেজও। তবে গতির কাছে পরাস্ত হন। চলতি বিশ্বকাপে এটি এমবাপ্পের ষষ্ঠ গোল। ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় ফরাসিরা।

একটি গোল শোধ করে প্রাণ ফিরে পায় ফ্রান্স। পরের মিনিটে আবার গোল এমবাপ্পের। ২-২ গোলে সমতা। ডান দিক থেকে এমবাপ্পেকে লম্বা বল বাড়িয়েছিলেন কোমান। দ্রুত পাস খেলে মাটিতে পড়ে যেতে যেতে অনবদ্য শটে গোল করলেন এমবাপ্পে। বিশ্বকাপে সপ্তম গোল তার।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা ২-২ গোলে শেষ হওয়ায় ম্যাচের ভাগ্য গড়ায় অতিরিক্ত সময়ে।

Advertisement
Share.

Leave A Reply