fbpx

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন শান্ত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শ্রীলঙ্কার বিপক্ষে পুরো দল যখন ভরাডুবিতে পড়ে তখনও ভরসা দিয়েছে নাজমুল হোসেন শান্তর ব্যাট। আফগানিস্তানের বিপক্ষেও তার ব্যাট থেকে এসেছে দুর্দান্ত এক সেঞ্চুরি। কিন্তু এই রানের ধারা আর সামনে বাড়বে না এবারের এশিয়া কাপে। হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে এশিয়া কাপের এবারের আসর থেকে ছিটকে গেলেন শান্ত।

আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করার সময়ই হ্যামস্ট্রিংয়ে ব্যথা অনুভব করছিলেন। ব্যথার কাছে হার মেনেই ক্রিজে পড়ে গিয়ে রান আউট হয়ে ফেরেন প্যাভিলিয়নে। পরে এমআরই করালে ধরা পড়ে মাসল টিয়ার। ছিটকে যান এশিয়া কাপ থেকে।
শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৪ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ওই ম্যাচে একা লড়াই করে ১২২ বলে ৮৯ রান করেন শান্ত।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি হয়ে যায় বাঁচা-মরার লড়াই। মেহেদী হাসান মিরাজকে নিয়ে ১৯৪ রানের রেকর্ড জুটি গড়ে দলকে ৩৩৪ রানের বড় পুঁজি এনে দেন।

শান্ত ১০৫ বল খেলে ১০৪ রান করে হন রান আউট। দল পরে তুলে নেয় ৮৯ রানের বড় জয়। এবার শান্তর এশিয়া কাপই শেষ হয়ে গেল।

এদিকে দলের সঙ্গে যোগ দিতে মঙ্গলবারই পাকিস্তানে উড়ে গেছেন জ্বর থেকে সেরে ওঠা লিটন দাস। আর এদিনই শান্তর ছিটকে পড়ার খবর জানা গেলেন।

এশিয়া কাপ থেকে ছিটকে পড়েন তিনি। এমন খবর ছড়িয়ে পড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে দলকে শুভকামনা জানিয়েছেন শান্ত।

তিনি লিখেছেন, ‘২০২৩ এশিয়া কাপে আমার যাত্রা শেষ হয়েছে। আমি মাসল টিয়ারে ভুগছি, এই টুর্নামেন্টে আর থাকছি না। বাকি ম্যাচগুলোর জন্য বাংলাদেশ দলকে শুভকামনা জানাই। তাড়াতাড়িই দেশে ফিরে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবো। সমর্থনের জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ। ’

এশিয়া কাপে ইতোমধ্যে সুপার ফোর একপ্রকার নিশ্চিত করেছে বাংলাদেশ। ৬ সেপ্টেম্বর লাহোরে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে তারা। এই পর্বের বাকি দুই ম্যাচ ৯ ও ১৫ তারিখ।

Advertisement
Share.

Leave A Reply