fbpx

ওপেনার সংকটের জন্য তামিমকে দায় দিচ্ছেন সাকিব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বকাপ দলে নেই তামিম ইকবাল । কেউ বলছেন তাকে বাদ দেওয়া হয়েছে, কেউ বলছেন তিনি নিজেই যেতে চাননি বিশ্বকাপে। তবে আনুষ্ঠানিকভাবে ফিটনেসের কারণ দেখিয়ে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। অথচ এই তামিম কিছুদিন আগেও অধিনায়ক ছিলেন। ওই সময় তিনি কোন বিকল্প ওপেনার তৈরি করেননি বলে মন্তব্য করেছেন সাকিব আল হাসান।

সম্প্রতি ক্রীড়া বিষয়ক একটি সম্প্রচার মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারের সাকিব দাবি করেছেন, দলে বর্তমান যে ওপেনার সংকট চলছে তার দায় তামিমের। চাপহীন সিরিজে বিকল্প ওপেনার তৈরি করা যেত। তিনি বিশ্বাস করেন যে, ছয় মাস সময় পেলে দু’জন ভালো ওপেনার তৈরি করা সম্ভব।

সাকিব বলেন, ‘আমি রেস্ট (বিশ্রাম) ও রোটেশন (ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো) পদ্ধতিতে বিশ্বাস করি। এখন আমাদের ওপেনার বা নাম্বার সেভেনে (ব্যাটার) সংকট চলছে। আমরা কি এই জায়গায় কাউকে ট্রাই করেছি? ওয়েস্ট ইন্ডিজ বা জিম্বাবুয়ে সিরিজে পয়েন্ট সিস্টেম ছিল না, তখন কাউকে ট্রাই করেছি? আমরা সিনিয়র কেউ না খেলে নতুন কাউকে না সুযোগ দিলাম, না ট্রাই করতে দেওয়া হলো।’

বিকল্প কোন ওপেনারকে কিছু ম্যাচ খেলিয়ে রাখলে এই সংকট তৈরি হতো না বলেও দাবি করেছেন সাকিব, ‘একটা ওপেনার যদি ওই প্রেসারলেস (চাপহীন) সময়ে ১২টা ওয়ানডে খেলত, আমি নিশ্চিত ওখান থেকে দুইটা ওপেনার পাওয়া যেত। আপনি দেন ছয় মাস, দু’জন ভালো ওপেনার তৈরি হয়ে যাবে।’

বাংলাদেশ দলের এই বাজে পরিস্থিতির দায়ও তামিমকে দিয়েছেন সাকিব। তার দাবি, তামিম সিরিজের মধ্যে অবসর নিয়ে দলকে যে বাজে পরিস্থিতিতে ফেলেছেন তা দল এখনও কাটিয়ে উঠতে পারেনি। তিনি বলেন, “আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হার একজনের ভুলে। ক্যাপ্টেন। এক ম্যাচ পরে সরে গেছে এই বলে যে, ‘আমি ভাই ক্রিকেট খেলবো না।’ বিশ্বের কোথাও আমি এমনটা দেখিনি। আমার মনে হয়, ওইটাই আমাদের এখনও রিকভারি করতে সময় লাগছে।”

যদিও সাকিব অনেকটাই নিশ্চিত করে জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপের পর আর অধিনায়কের দায়িত্বে থাকবেন না, কিন্তু ছয় মাসে তিনি শুরুর ব্যাটসম্যান তৈরি করে যাওয়ার যে চ্যালেঞ্জ দিয়েছেন তা তার চাওয়ার সঙ্গেই সাংঘর্ষিক হয়ে দাড়াচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply