fbpx

ওয়েস্ট ইন্ডিজের সাদা বলের নতুন কোচ ড্যারেন স্যামি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপকে সামনে রেখে এবার ওয়েস্ট ইন্ডিজ তাদের ওয়ানডে ও টি২০ দলের জন্য নতুন কোচ নিয়োগ দিয়েছে। তাদের সাদা বলের নতুন কোচ হিসেবে দায়িত্ব নেবেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটি টি-২০ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন স্যামি।

এছাড়া টেস্ট দলের কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে আন্দ্রে কোলেকে।

শুক্রবার নিজেদের অফিসিয়াল টুইটার পেজে বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। সামির এক ভিডিও পোস্ট করে তারা লিখেছে, ‘ড্যারেন স্যামি ওয়েস্ট ইন্ডিজ পুরুষ দলের সাদা বলের নতুন কোচ নিয়োগ দেওয়া হয়েছে।’

দায়িত্ব নিয়ে স্যামি বলেছেন, ‘এটা আমার জন্য বড় চ্যালেঞ্জ, তবে আমি দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিতও। দায়িত্ব নিতে, খেলোয়াড়দের প্রভাব বুঝতে  ও ড্রেসিংরুমে আমার যে প্রভাব আছে তা কাজে লাগাতে মুখিয়ে আছি।’

তিনি জানিয়েছেন, খেলোয়াড় হিসেবে তার যে আবেগ, সাফল্য, ইচ্ছাশক্তি ছিল কোচ হিসেবেও একই থাকবে। একই ভঙ্গিতে কাজ করার চেষ্টা করবেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রতি তার ভালোবাসা দেখানোর চেষ্টা করবেন।

এর আগে সিপিএল ও পিএসএলেও কোচিংয়ের দায়িত্ব পালন করেছেন সামি। এবার আন্তর্জাতিক অঙ্গনে এই ভূমিকায় দেখা যাবে তাঁকে।

ক্যারিবীয়দের কোচ হিসেবে সামির প্রথম আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট  শুরু হবে চলতি বছরের জুনে। জিম্বাবুয়েতে জুন-জুলাইয়ে বিশ্বকাপ বাছাইয়ের অংশের প্রস্তুতি হিসেবে শারজায় সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে উইন্ডিজ। সেই সিরিজে উইন্ডিজের কোচের দায়িত্বে দেখা যাবে তাকে।

Advertisement
Share.

Leave A Reply