fbpx

কথা রেখেছেন অধিনায়ক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে শেন ওয়ার্নের কাধে তুলে দেয়া হয় রাজস্থান রয়্যালসের কোচ এবং অধিনায়কের দায়িত্ব। স্বল্প বাজেটের দল নিয়ে প্রথম আসরেই বাজিমাত। প্রথম চেষ্টাতেই টাইটেল।

২০২২ সালে আইপিএলের ১৫তম আসরে নতুন দল হিসেবে আসে লক্ষ্ণৌ সুপার জায়ান্ট এবং গুজরাট টাইটান্স। এলিমিনেটরে বাদ পড়ে লক্ষ্ণৌ। আর ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়ার উপর ভরসা রাখা টাইটান্স জিতে নিয়েছে ট্রফি।

ইন্টারন্যাশনাল সার্কিটে ওয়ার্ন ক্যাপ্টেন্সি করেছেন মাত্র ১১ ম্যাচ, হার্দিক একটা ম্যাচও না। অথচ দুজনই আইপিএলে প্রথমবারেই সফল। প্রথম ক্যাপ্টেন হিসেবে ফাইনালে ব্যাট হাতে ত্রিশের বেশী রান আর বল হাতে ৩ উইকেটের রেকর্ড। আইপিএল ফাইনালে ম্যান অব দ্য ম্যাচ হওয়া তৃতীয় ক্যাপ্টেনও তিনি। ইন্ডিয়ান ক্রিকেটার হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ ৫ আইপিএল ট্রফিও তার।

কথা রেখেছেন অধিনায়ক
প্রথমবার অধিনায়কত্ব করেই শিরোপা

ইনজুরি-বাজে ফর্ম সবমিলিয়ে নিয়মিত হতে পারছিলেন না টিম ইন্ডিয়ার স্কোয়াডে। এখন আইপিএল টুর্নামেন্টজুড়ে এমন পারফর্ম্যান্সের পর তাকে আর ‘না’ বোলার সুযোগ আছে? দায়িত্ব পেয়েছিলেন ভরসা করে, সেই আস্থার প্রতিদান দিলেন পান্ডিয়া। বলেছেন ক্যাপ্টেন কুল খ্যাত মহেন্দ্র সিং ধোনি থেকে ক্যারিয়ার জুড়ে যা যা শিখেছেন সেসব কিছু কাজে লাগাতে চান। কথা রেখেছেন হার্দিক, হয়েছেন চ্যাম্পিয়ন।

Advertisement
Share.

Leave A Reply