fbpx

করোনাকালে মনে ইতিবাচক চিন্তা বজায় থাকুক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা মহামারীর এই সময়ে যতটা শারীরিক ক্ষতি হচ্ছে মানুষের, ততটাই ক্ষতি হচ্ছে মানসিকভাবে। প্রায়ই প্রিয়জন বা পরিচিতদের মত্যু সংবাদ আসছে। মানসিকভাবে প্রায় সবাই অস্থির হয়ে আছে। এই সময়ে মনে ইতিবাচক চিন্তা ধরে রাখা খুব শক্ত। কিন্তু, শারীরিক এবং মানসিকভাবে সুস্থ থাকার জন্য মনে ইতিবাচক চিন্তা বজায় রাখা খুব জরুরি। বিবিএস বাংলার পাঠকদের জন্য আজ থাকছে, কী করে মনের জোর ধরে রেখে ইতিবাচক চিন্তা বজায় রাখবেন।

১। কোভিডের এই সময়ে অনেকেই অনেক সমস্যায় ভুগছেন। তবে এসময়ও অনেক কিছুই আছে যা আপনাকে সুখের অনুভুতি দেবে। যা কিছু ভালো তার সবকিছুর জন্য কৃতজ্ঞ থাকুন। দেখবেন, মন ভালো থাকবে। আর, মন ভালো থাকলে শরীরও ভালো থাকবে।

২। অনেক সময় জীবনের নানা ব্যস্ততায় আমরা পরিবারের সঙ্গে সময় কাটাতে পারি না। কিন্তু এখন সকলেই বাড়িতে একসাথে আছি। সেই সুযোগের সদ্ব্যবহার করুন। বাবা-মায়ের সঙ্গে সময় কাটান। সন্তানকে সময় দিন। স্বামী-স্ত্রী একে অপরকে সময় দিন। মানসিক চাপ বেড়ে গেলে পরিবারের সঙ্গ অনেকটাই আপনাকে হালকা করতে পারে।

৩। করোনাকালীন এত এত খারাপ খবরের ভিড়ে মনকে শক্ত রাখা দায়। আর সেখানে যদি নিজের কাছের কেউ মারা যায় বা অসুস্থ হয় তাহলে মনকে ঠিক রাখা কঠিন হয়ে পড়ে। তাই এসময় মনকে শক্ত রাখুন। দিন শেষে যুদ্ধটা আপনাকেই করতে হবে। আর, আশপাশের মানুষের এত ভোগান্তি দেখে আপনি ভেঙে পড়েন, তা হলে কিছুদিন খবরের কাগজ, টিভি, সোশ্যাল মিডিয়া বন্ধ রাখুন।

৪। বিপদে অন্যের পাশে দাঁড়ান। দেখবেন এতে মন ভালো থাকবে।

 

Advertisement
Share.

Leave A Reply