fbpx

কোহলির রেকর্ড গড়া সেঞ্চুরি নয়, ভারতের প্রয়োজন আইসিসি ট্রফি!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারত ক্রিকেটের অন্যতম ‘পোস্টার বয়’ ভিরাট কোহলি, ১৪ বছরের ক্যারিয়ারে গড়েছেন অসংখ্য রেকর্ড। সেঞ্চুরি হাঁকানো কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে যাওয়ার পথেও হাঁটছেন খুব ভালোভাবেই। শুধু নামের পাশে নেই কোনো আইসিসি ট্রফি। যদিও তাতে ভারতীয় ক্রিকেটে কোহলির অবদান অস্বীকার করা যায় না; তবে পাকিস্তানি কিংবদন্তি রশিদ লতিফ মনে করেন, ভারতের কোহলির রেকর্ড গড়া সেঞ্চুরি নয়, প্রয়োজন আইসিসি ট্রফির।

২০১৩ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জেতার পর থেকেই ৯ বছরের শিরোপা খরায় ভুগছে ক্রিকেটের অন্যতম পরাশক্তি ভারত। লতিফ মনে করেন ৭২ সেঞ্চুরির মালিক কোহলি যদি শচীনের রেকর্ড ভেঙ্গে দেন, এমনকি ২০০ সেঞ্চুরিও করেন তাতেও তার মাহাত্ম্য কোনো কাজে আসবে না।

“এটা সেঞ্চুরির সংখ্যা গণনার সময় না, এটা কোন ব্যাপার না। তাদের শিরোপা জিততে হবে। ভারত ট্রফি জেতার অনেক বছর হয়ে গেল। কোহলি ১০০, এমনকি ২০০ সেঞ্চুরিই করুক না কেন, ভারতীয় ক্রিকেটের কাছে তা গুরুত্বপূর্ণ নয়। ভক্তদের প্রয়োজন শিরোপা”-নিজের ইউটিউব চ্যানেলে লতিফ

ভারতের বৈশ্বিক টুর্নামেন্ট জেতার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, “আর্থিক দিক থেকে দেখলে, আইপিএল এবং ভারতীয় ক্রিকেট অনেক এগিয়ে গেছে। কিন্তু এখন ভক্ত এবং মিডিয়ার চাপ রয়েছে, তারা শিরোপা চায়। কোহলি চাইলে ১০০ সেঞ্চুরি করতেই পারে, কিন্তু চাহিদা বদলেছে। এশিয়া কাপ শেষ, চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০১৯ বিশ্বকাপ, শেষ দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১০০ সেঞ্চুরির মাহাত্ম্য আছে, তবে ভারত এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের একটা শিরোপা জিততে হবে।”

কোহলির রেকর্ড গড়া সেঞ্চুরি নয়, ভারতের প্রয়োজন আইসিসি ট্রফি!

উল্লেখ্য, এখন পর্যন্ত মোট পাঁচটি বৈশ্বিক শিরোপা জিতেছে ভারত। ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ যেতে ভারত। এরপর ২০০২ চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালে দ্বিতীয়বারের মতো ওয়ানডে বিশ্বকাপ শিরোপা ঘরে তোলে ‘মেন ইন ব্লুস’। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার পর থেকেই আর কোনো শিরোপা জিততে পারেনি তারা।

অধিনায়ক হিসেবে কোহলি ৮ বছরের ক্যারিয়ারে নেতৃত্ব দিয়েছেন ২১৩টি ম্যাচে। তবে, এ সময় ‘কিং কোহলির’ কোনো বড় টুর্নামেন্টের শিরোপা ছুঁয়ে দেখা হয়নি।

Advertisement
Share.

Leave A Reply