fbpx

ক্যানসারে আক্রান্ত ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ক্যানসারে আক্রান্ত হয়েছেন যুক্তরাজ্যের প্রিন্সেস অব ওয়েলস ও ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন। শুক্রবার (২২ মার্চ) দেওয়া এক ভিডিও বার্তায় কেট মিডলটন নিজেই তার ক্যানসারে আক্রান্ত হওয়ার কথা জানান। তবে তিনি সুস্থ আছেন এবং তার চিকিৎসা চলছে বলেও জানিয়েছেন তিনি।

শনিবার (২৩ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

ভিডিও বার্তায় কেট বলেছেন, গত জানুয়ারি মাসে তলপেটে বড় ধরনের অস্ত্রোপচার হয় তাঁর। ওই অস্ত্রোপচারের পর তাঁর ক্যানসার ধরা পড়েছে। পরীক্ষা-নিরীক্ষার পরে তাঁকে প্রতিরোধমূলক কেমোথেরাপি দেওয়া হচ্ছে।

তিনি বলেন, তিনি ভালো আছেন। ওই ভিডিও বার্তায় কেট আরও বলেছেন, চিকিৎসকদল তাঁকে প্রতিরোধমূলক কেমোথেরাপি নেওয়ার পরামর্শ দিয়েছে। তিনি চিকিৎসার প্রথম পর্যায়ে রয়েছেন।

ওই ভিডিওতে কেটকে জিনসের একটি প্যান্ট ও জাম্পার পরা অবস্থায় দেখা গেছে। তাঁকে এ সময় দুর্বল ও ক্লান্ত দেখাচ্ছিল। কেট বলেন, এই অসুস্থতার খবর তাঁদের পরিবারের জন্য বড় ধাক্কা। তিনি ও উইলিয়াম সবকিছু সামলে ওঠার চেষ্টা করছেন।

কেট মিডলটনের অফিস বলছে, জানুয়ারি মাসে তার যে সার্জারিটি হয়েছিল, তা ক্যানসার সংক্রান্ত ছিল না। সেটি আগে থেকেই ঠিক ছিল হবে। সেই সার্জারি করার পর কেট মিডলটনের বেশ কিছু টেস্ট হয়। আর সেই টেস্টেই ধরা পড়ে ব্রিটিশ রাজবধূর ক্যানসারের খবরটি।

কিছুদিন আগেই ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল।  আর এর জেরে রাজ-দায়িত্ব থেকেও সেসময় তাকে বেশ কিছুটা বিরতি নিতে হয়েছিল।

Advertisement
Share.

Leave A Reply