fbpx

গিনিকে ৪-১ গোলের ব্যবধানে হারালো ব্রাজিল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিদায়; এরপর প্রীতি ম্যাচে মরক্কোর কাছে হার। টানা দুই ম্যাচে হেরে যেন কিছুটা বিপাকেই পড়েছিল ব্রাজিল। তবে আর্ন্তজাতিক প্রীতি ম্যাচে গিনিকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়ে অবশেষে জয়ের ধারায় ফিরেছে সেলেসাওরা।

বর্ণবাদী লড়াইয়ের অংশ হিসেবে ম্যাচ খেলছে ব্রাজিল। ভিনিসিয়ুস জুনিয়রের সাথে ঘটে যাওয়া বর্ণবাদের বিপক্ষে লড়তে সেনেগালের সাথে একটি ম্যাচ খেলবে তারা। তবে সব ছাপিয়ে বড় খবর ব্রাজিলের জয়ে ফেরা।

বার্সেলোনার আরসিডিই স্টেডিয়ামে ভিনিদের বিপক্ষে প্রথম কোনো ম্যাচ খেলতে নেমে দারুণ খেলছিল গিনি। রিচার্লিসন-ভিনিসিয়ুসদের বোতল বন্দি করে রাখে তারা। প্রথম গোল পাওয়ার আগে বলার মতো আক্রমণ করতে পারেনি ব্রাজিল। কিন্তু তিন মিনিটের মধ্যে দুই গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে পড়ে গিনি। ২৭ মিনিটে সেলেসাওদের লিড এনে দেন জোয়েলিংতন। এর কিছুক্ষণ পরেই বাম দিক দিয়ে বক্সে ঢুকে দূরহ কোণ দিয়ে গোল করেন রদ্রি। ব্রাজিল পায় ২-০ গোলের লিড।

দুই গোল হজম করেও দমে যায়নি গিনি। ৩৬ মিনিটে গিরাসি হেডে লক্ষ্যভেদ করে ম্যাচে ফেরায় তাদের। বিরতির পর কালো জার্সি ছেড়ে চিরচেনা হলুদ জার্সি পড়ে খেলতে নামে সেলেসাওরা। ৪৭ মিনিটে এদের মিলিতাও গোল করে ব্রাজিলের লিডকে বাড়িয়ে দেন। এরপর গোলের সুযোগ পেয়েছিলেন রিচার্লিসন। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। পাল্টা আক্রমণ করছিলো গিনিও। কিন্তু লক্ষ্যভেদ করতে পারেনি তারা। ম্যাচের ৮৮ মিনিটে স্পটকিক থেকে গোল করে ব্রাজিলের বড় জয় নিশ্চিত করেন ভিনিসিয়ুস।

বিশ্বকাপের ব্যর্থতায় তিতে দায়িত্ব ছাড়ার পর অর্ন্তবর্তীকালীন কোচ রামোন মেনজেসের অধীনে প্রথম জয় পেল ব্রাজিল।

Advertisement
Share.

Leave A Reply