fbpx

ঘূর্ণিঝড় মিধিলি প্রভাবে সারা দেশে নৌযান চলাচল বন্ধ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় মিধিলিতে পরিণত হয়েছে। এটি আজ শুক্রবার দুপুর নাগাদ বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে। মোংলা ও পায়রা বন্দরে ৮ নম্বর বিপদ সংকেত দেখানোর পাশাপাশি এমন পরিস্থিতিতে সারা দেশে নৌযান চলাচল বন্ধ করা হয়েছে।

আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় মিধিলির কারণে দেশের অভ্যন্তরীণ ও উপকূলীয় নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে চাঁদপুরে সকাল থেকে বৃষ্টিপাত ও বাতাসের গতি বেড়েছে। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত জেলায় বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ২৪ মিলিমিটার। বন্ধ করে দেওয়া হয়েছে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল। বৈরী আবহাওয়ার কারণে ভোর ৬টায় ছোট লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এছাড়া বেলা ১১টার পর সদরঘাট থেকে দক্ষিণাঞ্চলের কোনো নৌযান চলার অনুমতি দেওয়া হয়নি। পরবর্তী সময়ে নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নির্দেশনা জারি থাকবে।

শুক্রবার বরগুনা থেকে কোনো লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে না। আবহাওয়া ভালো হলে কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী আবার লঞ্চ চলাচল করবে।

এদিকে, হামুন মোকাবিলায় বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় জেলার ছয়টি উপজেলায় ৬৪২টি আশ্রয়কেন্দ্র ও তিনটি মুজিব কিল্লা প্রস্তুত রাখা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে মোট ২ লাখ ৬৯ হাজার ৫১০ জন আশ্রয় নিতে পারবেন।

Advertisement
Share.

Leave A Reply