fbpx

মুশফিকের টানা দ্বিতীয় শতক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২৪ রানে নেই ৫ উইকেট, ঘরের মাঠে একশো পেরোতে না পারার শঙ্কা। কীভাবে ঘুরে দাঁড়াবে টাইগাররা তা নিয়ে যখন চিন্তায় আঠারো কোটি মানুষের দেশ, তখন দৃশ্যপটে হাজির মুশফিকুর রহিম। যার ওপর গত কয়েক বছরে আক্ষেপ জন্মেছে, অভিমান হয়েছে; কিন্তু ভরসা হারায়নি কখনোই। ভালোবেসে এই দেশের মানুষ তাঁকে ‘মিস্টার ডিপেন্ডেবল’ বলে, নামের স্বার্থকতা কাজেই দিয়ে যাচ্ছেন মুশি। এখনো দলের ব্যাটিং বিপর্যয়ের সময় তিনিই যে বড় ভরসার নাম, আবারো সেটাই প্রমাণ করলেন।

গত টেস্টেই খেলেছেন ১০৫ রানের দুর্দান্ত এক ইনিংস, প্রথম বাংলাদেশি হিসেবে পূরণ করেছেন টেস্ট ক্রিকেটে নিজের ৫০০০ রান। সাফল্য এসে গেলে ক্ষুধা নাকি হারিয়ে যায়, মুশির উল্টো বেড়েছে। চট্টগ্রামে যেখান থেকে শেষ করেছিলেন, ঢাকায় সেখান থেকেই যেন শুরু করলেন! হাঁকালেন টানা দ্বিতীয় শতক।

টেস্ট ক্যারিয়ারের নবম শতক হাঁকাতে তিনি খেলেছেন ২১৮ বল, মেরেছেন ১১ বাউন্ডারি। স্ট্রাইক রেট ৪৫.৮৭। ইতোমধ্যেই লিটন কুমার দাশকে নিয়ে গড়েছেন ২০০* রানের পার্টনারশিপ। আপাতত দৃষ্টিতে মনে হতেই পারে, শতক হাঁকিয়ে সমালোচনাকারীদের সমালোচনার জবাবই বুঝি দিলেন তিনি। তবে, ব্যাপারটা ঠিক এমন নয়। বড় তারকা ক্রিকেটাররা যখন খারাপ সময় কাটিয়ে ফর্মে ফেরেন, তখন সেই ফর্মটাই ধরে রাখার চেষ্টা করেন।

এই প্রতিবেদন লেখা অব্দি, বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২৬৯ রান। তৃতীয় সেশনে মুশফিক ১১৩ রানে এবং লিটন অপরাজিত আছেন ১২৯ রানে।

Advertisement
Share.

Leave A Reply