fbpx

চালকের আসনে ভারত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মিরপুর টেস্টে সুবিধাজনক অবস্থানে সফরকারী ভারত। প্রথম দিন শেষে তাঁদের সংগ্রহ বিনা উইকেটে ১৯ রান, বাংলাদেশ থেকে পিছিয়ে আছে ২০৮ রানে। তব সবকিছু ছাপিয়ে আজকের দিনে বাংলাদেশের একমাত্র স্বস্তির বিষয় হলো মুমিনুলের রানে ফেরা।

সিরিজের প্রথম টেস্টেও ছিলেন ব্রাত্য। ম্যাচের মাঝে তাঁর পানি টানার দৃশ্য দেখে অনেকেই করেছেন আফসোস। তবে আজ মিরপুরে ভারতের বিপক্ষে ৮৪ রান করে যেনো আবারও নিজের আগমনী বার্তা দিলেন মুমিনুল। সমালোচকদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন এভাবেও ফিরে আসা যায়। উইকেটের অপর প্রান্ত থেকে ব্যাটারদের আশা যাওয়ার মিছিল দেখছিলেন।

কিন্তু কেউই সঙ্গ দিতে পারেননি। তবুও আপন গতিতে চলতে থাকেন মুমিনুল। মিরপুরের মরা পিচে বাংলাদেশি ক্রিকেট ভক্তরা দেখতে পেলেন যেনো পুরনো মুমিনুলকে। ঠিক সেই মুমিনুল যিনি রানের ক্ষুধায় এক সময় সাদা জার্সি গায়ে টাইগারদের হয়ে ছুটিয়েছিলেন রানের ফোয়ারা। মিরপুরের ট্রিকি পিচে বিশ্বমানের বোলিংয়ের বিপক্ষে করা ৮৪ রানে, তিনি হাকিয়েছেন ১২টি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারি।

মুমিনুলের ৮৪ রানের সুবাদে বাংলাদেশ প্রথম ইনিংসে সংগ্রহ করে ২২৭। ভারতের হয়ে উমেশ যাদব এবং রবীচন্দ্রন অশ্বিন নিয়েছেন ৪টি করে উইকেট।

Advertisement
Share.

Leave A Reply