fbpx

টানা দ্বিতীয়বার পিএসএলের চ্যাম্পিয়ন হলো লাহোর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একেই কি বলে ফাইনাল ম্যাচ! আনায় আনায় ষোলো আনা পূরণ হলো দর্শকদের। টুর্নামেন্টের শুরুটা আর শেষটা যেন প্রতিচ্ছবি। মোহাম্মদ রিজওয়ানের মুলতান সুলতান্সকে হারিয়ে ফের পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা নিজেদের করে নিল শাহিন শাহ আফ্রিদির লাহোর কালান্দার্স।

গতকাল (শনিবার) ঐতিহ্যবাহী গাদ্দাফি স্টেডিয়ামে পিএসএলের এবারের আসরের ফাইনালে মুলতান সুলতান্সকে ১ রানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জিতেছে লাহোর কালান্দার্স। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২০০ রান সংগ্রহ করে শাহিন শাহ আফ্রিদির দল লাহোর। জবাবে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৯৯ রানে থামে মুলতানের ইনিংস।

শুরুতে ব্যাট করতে নেমে ২০০ রানের লড়াকু সংগ্রহ করে লাহোর। দলটির হয়ে ব্যাটার আব্দুল্লাহ শফিক ৪০ বলে ৬৫ রান করেন। এর আগে ওপেনার মির্জা বেগ ১৮ বলে ৩০ ও ফখর জামান ৩৪ বলে ৩৯ রান করেন। শেষে শাহিন শাহ আফ্রিদি এক বিধ্বংসী ইনিংস খেলেন, ১৫ বলে পাঁচ ছক্কা ও দুই চারে করেন ৪৪ রান।

২০১ রানের জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ১৯৯ রানে আটকে যায় মুলতান সুলতান্সের চাকা। রাইলি রুশো করেন ৩২ বলে ৫২ রান । তাছাড়াও রিজওয়ান ৩৪, উসমান খান ১৮, পোলার্ড ১৯ ও টিম ডেভিড ২০ রান করেন। মাঝে খুশদিল শাহর ১২ বলে ২৫ ও আব্বাস আফ্রিদির ৬ বলে ১৭ রান দলকে জয়ের প্রান্তে নিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি। ইনিংসের শেষ বলে খুশদিল রান আউট হলে স্বপ্ন ভঙ্গ হয় রিজওয়ানদের। লাহোরের হয়ে শাহিন শাহ আফ্রিদি বল হাতে ৪ ওভারে ৫১ রান দিলেও তুলে নেন ৪টি উইকেট।

গতবারের ফাইনালেও মুলতানকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিলো লাহোর। সেই ফাইনাল থেকে এবারের ফাইনাল পর্যন্ত টানা চারটি ম্যাচে মুলতানকে হারাল দলটি।

Advertisement
Share.

Leave A Reply