fbpx

‘টি-২০ বিশ্বকাপের পর কোহলি অবসর নিতে পারেন’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একসময় যিনি বলে-কয়েই সেঞ্চুরি হাঁকাতে পারতেন, সেই ভিরাট কোহলিকে ক্যারিয়ারের ৭১তম সেঞ্চুরি পেতে অপেক্ষা করতে হয়েছে দীর্ঘ ১০২০ দিন। অবশেষে বহুলাকাঙ্ক্ষিত সেঞ্চুরির দেখা পাওয়ায় অনেকেই বিশ্বাস করতে শুরু করেছেন, কোহলি নিজের স্বরূপে ফিরেছেন এবং ভবিষ্যতেও আরো বড় বড় ইনিংস উপহার দেবেন। তবে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাট থেকে কোহলিকে অবসর নেয়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার।

“কোহলি হয়তো টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই অবসর নিতে পারেন। অন্য ফরম্যাটে তার দীর্ঘায়ু বাড়াতে তিনি তা করতেই পারেন। আমি যদি তার জায়গায় থাকতাম তবে আমি আরো বড় পরিসরে ভাবতাম এবং এই কাজটাই করতাম”- ‘ইন্ডিয়া ডট কম’-কে দেয়া এক সাক্ষাৎকারে শোয়েব

এশিয়া কাপের পাঁচ ম্যাচে দুই ফিফটিসহ এক সেঞ্চুরি হাঁকানো কোহলি ২৭৬ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে এই টুর্নামেন্টটি শেষ করেন। এছাড়াও, তিনি রোহিত শর্মার পরে দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টিতে শততম ছক্কা হাঁকান এবং রোহিতের পরে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে সংক্ষিপ্ততম ফরম্যাটে ৩৫০০ রান পূরণ করেন।

তবে, তার দল সুপার ফোর থেকেই বিদায় নেয়। টুর্নামেন্ট থেকে বিদায় নেয়ার পর সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর বলেছিলেন, “তিন বছর ধরে সেঞ্চুরি না করা সত্ত্বেও কোহলি অনেক সুযোগ পেয়েছে এবং অন্য ব্যাটাররা যদি এতো দীর্ঘ সময় সেঞ্চুরি না করতে ব্যর্থ হতো তবে দল বাদ পড়ত।”

আগামী মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের জন্য ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে কোহলিকে রাখা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply