fbpx

ডেঙ্গুতে একদিনে ৭ জনের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারা দেশে ডেঙ্গু পরিস্থিতি দিন দিন ভয়াবহ রূপ নিচ্ছে । গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ বছরে একদিনে সর্বোচ্চ ৭ জনের মৃত্যু হয়েছে। ১০৫৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (১১ জুলাই) রাতে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সোমবার(১০ জুলাই) ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু হয়। এ বছরে একদিনে সর্বোচ্চ ৬ জনের মৃত্যু হয় রবিবার (৯ জুলাই)। ৪ জুলাই) ৫ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে চলতি বছর সারা দেশে ডেঙ্গুতে মোট ৮৩ জনের মৃত্যু হলো।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে যে ১০৫৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন তার মধ্যে ৬২৮ জন ঢাকার এবং বাকি ৪২৪ জন ঢাকার বাইরের।

এছাড়া সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩৩০৩ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২৩০৬ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৯৯৭ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১৪৮৯৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ১০২৯২ জন। আর ঢাকার বাইরে ৪৬০৫ জন।

এখন পর্যন্ত ভর্তি রোগীদের মধ্যে হাসপাতাল ছেড়েছেন ১১৫১১ জন। এর মধ্যে ঢাকায় ৭৯২১ জন এবং ঢাকার বাইরে ৩৫৯০ জন।

উল্লেখ্য, গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জনের মৃত্যু হয়। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে মৃত্যু হয় ২৭ জনের।

Advertisement
Share.

Leave A Reply