fbpx

দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধান অনেক- মাশরাফি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অনেক নাটকের পর গতকাল (মঙ্গলবার) রাতে ঘোষণা হয়েছে বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড। দলে নেই বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল। আর তা নিয়েই যেনো আলোচনা আরো ছলকে উঠেছে।

কেউ বলছেন দলে জায়গা হয়নি তামিমের আবার কেউ বলছেন তামিম নিজেই ফিটনেসের কারণে থাকতে চাননি। তবে মাশরাফি বিন মর্তুজা ভিন্ন কিছু জানিয়েছেন। সর্বশেষ চার বিশ্বকাপে খেলা দেশসেরা ওপেনারকে বাদ নয়, তামিম নিজেই দলে থাকতে চাননি বলে জানিয়েছেন তিনি।

বিশ্বকাপের দল ঘোষণার আগে নিজের চোট নিয়ে সংশয়ের কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছিলেন তামিম ইকবাল। এরপর থেকে বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে গুঞ্জন ওঠে, ‘আনফিট’ তামিমকে চান না অধিনায়ক সাকিব আল হাসান ও প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহে।

দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধান অনেক- মাশরাফি

শেষ দল হিসেবে গতকাল যখন বিসিবি বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে, তখন তামিমকে বাদ দেওয়া হয়েছে। বিগত কয়েকদিন থেকে চলা সেই গুঞ্জনই সত্যি হয়েছে।

তবে বাদ পড়েছেন নাকি নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম সে বিষয়ে পরিষ্কার জানিয়েছেন মাশরাফি। সাবেক অধিনায়ক তার নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘একটা তথ্য হয়তো সবাই ভুল দিচ্ছে—তামিমকে বাদ দিয়েছে। আসলে সত্য হলো, তামিম দলে থাকতে চায়নি। দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধান অনেক। আমার মনে হয় এতটুকু সম্মান তামিমের প্রাপ্য।’

তবে তামিম কেন দলে থাকতে চাননি, তার উত্তর মাশরাফির কাছে নেই বলে জানিয়েছেন তিনি। উত্তরটা শুধু তামিম দিতে পারবেন বলে সবশেষ বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া ‘নড়াইল এক্সপ্রেস’ বলেছেন, ‘এখন প্রশ্ন হতে পারে, তামিম কেন দলে থাকতে চাইল না। আসলে সে উত্তর আমার কাছে নেই। সেটা একমাত্র তামিমই বলতে পারে।’

Advertisement
Share.

Leave A Reply