fbpx

দ্বিতীয় দফায় চলবে এসএসসির ফরম পূরণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবারও সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। এর আগে, করোনাভাইরাস রোধে চলমান লকডাউনের কারণে তা স্থগিত করা হয়েছিল।

নতুন তারিখ অনুযায়ী, প্রথম দফায় বাদ পড়া শিক্ষার্থীরা বিলম্ব ফি ছাড়াই গতকাল শনিবার ২২ মে থেকে ২৯ মে পর্যন্ত ফরম পূরণ করতে পারবে। এসব তথ্য নিশ্চিত করা হয়েছে ঢাকা শিক্ষা বোর্ডের এক চিঠিতে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, গত ১ এপ্রিল থেকে ৮ এপ্রিল পর্যন্ত ‘এসএসসি পরীক্ষা ২০২১’ -এর ফরম পূরণ করা হলেও করোনা মহামারির কারণে অনেক শিক্ষার্থীই ফরম পূরণ করতে পারেনি। তাদেরকে আবারও সুযোগ দেওয়ার জন্য কোনো ধরনের বিলম্ব ফি ছাড়াই ২২ থেকে ২৯ মে পর্যন্ত নতুন এই তারিখ নির্ধারণ করা হলো। আর শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক অনলাইনে ফি জমা দেওয়ার শেষ তারিখ ৩০ মে।

এছাড়া, চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে যদি অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ আসে, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে গত ৫ এপ্রিল দেশে বিধিনিষেধ জারি করে সরকার। এর মধ্য দিয়েই চলছিল এসএসসি পরীক্ষার ফরম পূরণ। এ নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীরা আপত্তি তুললে পরবর্তীতে ফরম পূরণ কার্যক্রম স্থগিত করে ঢাকা শিক্ষা বোর্ড।

Advertisement
Share.

Leave A Reply