fbpx

নারী বিশ্বকাপে মরক্কোকে হারিয়ে কোয়ার্টারে ফ্রান্স

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কাতার বিশ্বকাপে দারুণ নৈপুণ্যে সবাই চমকে সেমিফাইনাল উঠেছিল মরক্কো। ফ্রান্সকে হারিয়ে ফাইনাল খেলার স্বপ্নও দেখেছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত জিততে পারেননি আশরাফ হাকিমি–হাকিম জিয়েশরা। নারী বিশ্বকাপেও নকআউটে সেই ফ্রান্সকে সামনে পেয়েছিলেন মরক্কোর মেয়েরা। কিন্তু পুরুষদের সেই হারের প্রতিশোধ নিতে পারেননি মরক্কোর মেয়েরা।

তবে এ দুই দল আজ সেমিতে নয়, মুখোমুখি হয়েছিল দ্বিতীয় রাউন্ডের ম্যাচে। উল্টো ৪–০ গোলের বড় হারে বিদায় নিয়েছে শেষ ষোলো থেকেই।

অ্যাডিলেডের হিন্ডমার্শ স্টেডিয়ামে প্রথমার্ধে ২৩ মিনিটের মধ্যে খেলা একরকম শেষ করে দেয় ফ্রান্স। এই সময়ের মধ্যে তারা মরক্কোর জালে বল জড়ায় তিনবার, যার শুরুটা হয় ম্যাচের ১৪ মিনিটে।

প্রথম গোলের রেশ কাটার আগেই দ্বিতীয়বারের মতো লিড নেয় ফ্রান্স। এবারের গোলটি আসে ডান প্রান্ত দিয়ে গড়া এক আক্রমণ থেকে। এবার দিয়ানির কাছ থেকে বল পেয়ে দূরের পোস্ট দিয়ে দারুণ ফিনিশিংয়ে দলকে ২–০ গোলে এগিয়ে দেন কেনজা দালি। তিন মিনিট পর স্কোরশিটে নাম লেখান ইউজিনি লে সোমের।

৩–০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া ফ্রান্সের দাপটেই শেষ হয় প্রথমার্ধ। বিরতির পর কিছুটা গুছিয়ে খেলার চেষ্টা করে মরক্কো। রক্ষণ সামলানোর পাশাপাশি দুই–একবার আক্রমণেও যাওয়ার চেষ্টা করে তারা। কিন্তু ফ্রান্সের রক্ষণকে খুব একটা পরীক্ষায় ফেলতে পারেনি তারা। উল্টো ৭০ মিনিটে আরও ১ গোল হজম করে বসে মরক্কো।

বদলি নামা ভিকি বেচোর ক্রস থেকে দারুণ এক হেডে লক্ষ্য ভেদ করে ব্যবধান ৪–০ করার পাশাপাশি নিজেদের দ্বিতীয় গোলটিও আদায় করে নেন ইউজিনি। এই চার গোলের বড় ব্যবধানে পাওয়া জয় নিয়েই শেষ পর্যন্ত শেষ আটের টিকিট নিশ্চিত করেছে ফ্রান্স। শেষ আটে ফ্রান্সের প্রতিপক্ষ স্বাগতিক অস্ট্রেলিয়া।

 

Advertisement
Share.

Leave A Reply