fbpx

নাসিরের দুর্দান্ত ইনিংসেও জিততে পারল না ঢাকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা ডমিনেটরসকে ৩৩ রানে হারিয়ে বিপিএলের নবম আসরের টানা তৃতীয় জয় তুলে নিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ঢাকার হয়ে এদিন ব্যাট হাতে একাই লড়াই করেছেন তাদের অধিনায়ক নাসির হোসেন।

কুমিল্লার দেয়া ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরতেই হোচট খায় ঢাকা। সৌম্য সরকার, আহমেদ শেহজাদ কিংবা রবিন দাস কেউই টিকতে পারেননি। তবে উইকেটের অপরপ্রান্তে একাই লড়াই করতে থাকেন ঢাকা অধিনায়ক নাসির হোসেন।

ইনিংসের মাঝখানে মিথুন আলী এবং নাসির হোসেন একটি ছোট জুটি করে কিছুটা আশা দেখালেও মিথুন আউট হওয়ার সাথে সাথেই জয়ের বৃত্ত থেকে অনেকটা ছিটকেই পড়ে ঢাকা। যার ফলে ৩৩ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। নাসির অপরাজিত থাকেন ৬৬ রানে।

কুমিল্লার হয়ে হাসান আলী, তানভির ইসলাম এবং মোসাদ্দেক হোসেন নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে, টস হের ব্যাট করতে নামে কুমিল্লা। দিনের দ্বিতীয় বলেই আউট হন ইনফর্ম ব্যাটার লিটন দাস। এরপর ক্রিজে আসেন কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েস। মোটামুটি আগ্রাসী ভঙ্গিতে ব্যাট করতে থাকেন তিনি। তবে দলীয় ৪৭ রানে নাসির হোসেনের বলে ফিল্ডারকে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ঢাকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মোহাম্মদ রিজওয়ান কিংবা জনসন চার্লস কেউই হাত খুলে ব্যাট করতে পারছিলেন না।

১৫ ওভার শেষে কুমিল্লার সংগ্রহ যখন ১০০, ঠিক তখনই ব্যাট হাতে ঝড় তোলেন কুমিল্লার বাঁহাতি ব্যাটার খুশদিল শাহ। যতক্ষণ ক্রিজে ছিলেন ঢাকার বোলারদের তুলোধুনো করে ফেলেছিলেন তিনি। ২৪ বল খেলে ৭টি চার এবং ৫টি ছক্কায় খুশদিল করেন ৬৪ রান। এই ইনিংসের উপর ভর করেই শেষ ৫ ওভারে কুমিল্লা যোগ করে ৮৪ রান, যার ফলে তাদের স্কোর দাঁড়ায় ১৮৪ রান।

Advertisement
Share.

Leave A Reply