fbpx

নিউজিল্যান্ড সিরিজ খেলবেন না তাসকিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বকাপে ভরাডুবি পারফরম্যান্স শেষে আজ (রবিবার) দেশে ফিরেছে বাংলাদেশ দল। সেমিফাইনালের স্বপ্ন নিয়ে ভারতে গেলেও তাদের বিদায় ঘণ্টা বাজে সবার আগে। বাংলাদেশের লক্ষ্য এখন বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নিউজিল্যান্ড সিরিজে নিজেদের ফিরে পাওয়ার।

চলতি মাসের শেষ দিকে কিউইদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। ঘরের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের পর নিউজিল্যান্ডে গিয়ে খেলবে সমান তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

তবে কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজ তাসকিনকে পাবে না বাংলাদেশ। কাঁধের চোট থেকে সেরা না ওঠায় এই পেসারকে ছাড়াই সিলেটে ২৮ নভেম্বর সিরিজের প্রথম টেস্ট খেলবে স্বাগতিকেরা। সিরিজের দ্বিতীয় টেস্ট হবে ৬ ডিসেম্বর, মিরপুরে।
তাসকিনের টেস্ট সিরিজে না থাকার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশি পেসার এ প্রসঙ্গে জানিয়েছেন, টেস্ট সিরিজ চলাকালীন তিনি স্বল্পসময়ের জন্য পুনর্বাসনে থাকবেন।

দুই দলের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৭ ডিসেম্বর, দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার এক সপ্তাহ পর। তাসকিনের ওয়ানডে সিরিজও না খেলার সম্ভাবনা রয়েছে। টেস্ট সিরিজ শেষে সীমিত ওভারের সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। ২৩ ডিসেম্বর হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

টি-টোয়েন্টি সিরিজের আগে সেরে ওঠার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি। আগামী ডিসেম্বরের শেষদিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ।

বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে তাসকিন উইকেট নিয়েছেন পাঁচটি। কাঁধের চোটে খেলতে পারেননি দুটি ম্যাচ। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে না খেলার প্রসঙ্গে এই পেসার বলেছেন, ‘আমি বিশ্বকাপে কাঁধে চোট নিয়ে খেলেছি এবং নিজের ছন্দে ছিলাম না। আমি আগামী শীতে ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলব না। বিশ্রামের জন্য পুনর্বাসনে থাকব। ওয়ানডে সিরিজটাও নিস করবো হয়তো। আশা করি, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলব।’

Advertisement
Share.

Leave A Reply