fbpx

‘নো বল’ কান্ডও জিম্বাবুয়েকে বাঁচাতে পারলো না

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্রিসবেনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জিম্বাবুয়েকে ৩ রানে হারিয়েছে বাংলাদেশ। টাইগারদের দেয়া ১৫১ রানের টার্গেটে ৮ উইকেট হারিয়ে জিম্বাবুয়ে তুলেছে ১৪৭ রান।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় জিম্বাবুয়ে। তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিংয়ে পাওয়ারপ্লে শেষে তারা তোলে ২ উইকেটে ৩৬ রান। বাংলাদেশের বাজে ফিল্ডিং আর ক্যাচ মিসের মাশুল হিসেবে শেষ বল পর্যন্ত চাপে ছিল টাইগাররা। সেয়ান উইলিয়ামসের ৪২ বলে ৬৪ এবং রায়ান বার্লের ২৫ বলে অপরাজিত ২৭ রানের ইনিংসও শেষ পর্যন্ত বাঁচাতে পারেনি জিম্বাবিয়ানদের। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা তুলেছে ১৪৭ রান। ১৯ রানে তাসকিন নিয়েছেন ৩ উইকেট।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ১০ রানে সৌম্য সরকার ফেরেন ব্লেসিং মুজারাবানির বলে। ১২ বলে ১৪ রান করে লিটন দাশ ফিরলে নাজমুল হোসেন শান্তকে নিয়ে কিছুটা আক্রমণাত্মক শট খেলেন সাকিব আল হাসান। এই জুটি থেকে আসে ৫৪ রান। ২০ বলে ২৩ রান করে সাকিব আউট হলেও ৪৫ বলে ফিফটি তুলে নেন শান্ত। ফিফটি পাওয়ার পর থেকেই আক্রমণাত্মক হয়ে উঠেন এই ওপেনার। সিকান্দার রাজার বলে আউট হওয়ার আগে ১২৯.০৯ স্ট্রাইক রেটে ৭ চার এবং ১ ছক্কার মারে ৫৫ বলে করেন ৭১ রান।

শেষ পর্যন্ত আফিফ হোসেনের ১৯ বলে ২৯ রানের কল্যাণে বাংলাদেশ তুলেছে ১৫০ রান। জিম্বাবুয়ের পক্ষে মুজারাবানি নিয়েছেন ২ উইকেট। এছাড়াও, ১টি করে উইকেট নিয়েছেন রাজা এবং সেন উইলিয়ামস।

Advertisement
Share.

Leave A Reply