fbpx

প্রায় ‘বিনা পরিশ্রমে’ ম্যাচ ও সিরিজ জিতল পাকিস্তান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মোহাম্মদ রিজওয়ান দুঃখই করবেন। এক বল আগেই জীবন পেলেন, আমিনুল বিপ্লবের বলে সহজ ক্যাচ ছাড়লেন তাসকিন, এক বল পরে বিপ্লবকেই ছুঁড়ে দিলেন উইকেট! নয়তো ৯ উইকেটে ম্যাচ শেষ হত। ‘ক্যারিয়িং দা ব্যাট থ্রু দি ইনিংস’ এর গর্বের অধিকারীও হতেন।

যদিও এতে খুব বেশি ক্ষতিসাধন হয়নি। দুই ওভার পরেই পাকিস্তান পৌঁছে গেছে জয়ের বন্দরে। তাতে ফখর জামানের অপরাজিত ফিফটির পাশাপাশি ৩৯ রান করে অবদান রেখেছেন রিজওয়ান।

এর আগে, টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে রিয়াদ বলেছিলেন স্কোরবোর্ডে একটা ভালো স্কোর তুলে বল হাতে রুখতে চান পাকিস্তানকে, কিন্তু ঐ বলা পর্যন্তই। বাস্তবে যা হলো, প্রথম দুই ওভারেই সকলকে নিরাশ করে প্যাভিলিয়নে ফিরেছেন মোহাম্মদ নাঈম-সাইফ হাসান। আফিফ হোসেনের (২০) সাথে নাজমুল হোসেন শান্তর (৪০) প্রতিরোধ গড়ে তোলার চেষ্টাটা চোখে পড়লেও দু’জনই উইকেট ছুঁড়ে এসেছেন। অধিনায়ক রিয়াদ (১২) আজও হয়েছেন ব্যর্থ; ব্যর্থ আগের ম্যাচে ভালো করা নুরুল-মাহেদীরাও। প্রথম ১২ ওভারে ৩ উইকেট হারিয়ে ৭৮ রান করা বাংলাদেশ শেষ ৮ ওভারে তুলেছে মাত্র ৩০ রান, হারিয়েছে আরো ৪টি উইকেট। বাংলাদেশের স্কোর হয় ২০ ওভার শেষে ১০৮/৭। শাহীন শাহ আফ্রিদি ও শাদাব খান পেয়েছেন ২টি করে উইকেট।

প্রায় ‘বিনা পরিশ্রমে’ ম্যাচ ও সিরিজ জিতল পাকিস্তান

শাহীন শাহ আফ্রিদির থ্রোতে ভূপাতিত আফিফ যেন বাংলাদেশ ক্রিকেটের সামগ্রিক চিত্র!

১০৯ রানের মামুলি পুঁজি রক্ষা করতে মুস্তাফিজুর রহমান কর্তৃক বাবর আজমকে ১ বোল্ড করার ঘটনাটি বাদ দিয়ে ন্যুন্যতম চ্যালেঞ্জও জানাতে পারেনি বাংলাদেশ। রিজওয়ান ও ফখর বেশ আরামেই রান তুলে ফেলছিলেন।

অনেকদিন পর ভালোমত বোলিং করার সুযোগ পেয়ে লেগস্পিনার আমিনুল বিপ্লব দুই দুইবার উইকেট নেওয়ার সুযোগ করেছেন। তবে একবার সাইফ হাসান ফখর জামানের ও আরেকবার তাসকিন মোহাম্মদ রিজওয়ানের সহজ ক্যাচ ছেড়েছেন। অবশেষে দানে দানে তিন দান করে তৃতীয়বারের চেষ্টায় রিজওয়ানের উইকেট পান বিপ্লব। পয়েন্টে তার ক্যাচটি নেন আগেরবার মিস করা সাইফ হাসানই। অবশ্য ততক্ষণে বেশ দেরি হয়ে গেছে। পাকিস্তান পৌঁছে গেছে জয়ের থেকে কয়েক কদম দূরেই।

Advertisement
Share.

Leave A Reply