fbpx

প্রিলিমিনারি রাউন্ডে হিট প্রথম ইমরানুর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশের জন্য দারুন এক মুহূর্ত এনে দিলেন বাংলদেশি অ্যাথলেট ইমরানুর রহমান। হাঙ্গেরির বুদাপেস্টে শুরু হওয়া বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার স্প্রিন্টের প্রিলিমিনারি রাউন্ডে ১০ দশমিক ২৫ সেকেন্ড সময় নিয়ে হিটে প্রথম হয়েছেন তিনি।

আসরের প্রথম দিন শনিবার বাংলাদেশ সময় বিকালে হওয়া তিন নম্বর হিটে ইমরানুর সবার আগে দৌড় শেষ করেন। যদিও পরের রাউন্ডের ১১ প্রতিযোগীর মধ্যে তিনি চতুর্থ হয়েছেন।

শনিবার প্রিলিমিনারি রাউন্ডে ইমরানুর নিজের হিটে প্রথম হলেও টাইমিং হয়েছে ১০.৫০ সেকেন্ড। দ্বিতীয় হওয়া মোজাম্বিকের অ্যাথলেট অনিসিও পারেইরার টাইমিং ১০.৮৯ সেকেন্ড। ইমরানুরের সঙ্গে অনিসিও উঠেছেন হিটে।

গত মাসে থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত এশিয়ান অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে ১০.২৫ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে সেমিফাইনালে উঠেছিলেন ইমরানুর। সেমিফাইনালে তার সময় লেগেছিল ১০.৪০ সেকেন্ড। মাত্র .০২ সেকেন্ডের জন্য তিনি উঠতে পারেননি ফাইনালে।

প্রাথমিক পর্বটি মূলত বাছাই রাউন্ড। শীর্ষ অ্যাথলেটরা সরাসরি মূল পর্বে খেলেন। বাছাই রাউন্ডে কয়েকটি হিট হয়। সেই সকল হিটের শীর্ষস্থান অধিকারীরা মূল পর্বে জায়গা করে নেন।

Advertisement
Share.

Leave A Reply