fbpx

ফেসবুকে তালেবান নিয়ে কথা নয়!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সামাজিক যােগাযোগ মাধ্যমে ইচ্ছে হলেই যা খুশি তা লেখার দিন শেষ। বিশেষ করে নানান বিতর্কের পর ফেসবুক কর্তৃপক্ষ তার ব্যবহারকারীদের কঠোরভাবে নিয়ন্ত্রণ করছে। শুধু তাই নয় ফেসবুক তার ইউজারদের পোস্টও মুছে ফেলছে।

তালেবান ইস্যুতে আবারও সেই ঘোষণা দিলো ফেসবুক। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, তালেবানকে সন্ত্রাসী সংগঠন মনে করে ফেসবুুক। তাই তাদের সব পোস্ট, তাদের সমর্থন করে এমন লেখা ও ভিডিও কন্টেন্ট নিষিদ্ধ।

সামাজিক যোগাযোগ মাধ্যমটির মুখপাত্র বিবিসিকে জানান, বিষয়টির জন্য আফগান বিশেষজ্ঞ একটি দলকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা এ সংক্রান্ত সব কন্টেন্ট পর্যবেক্ষণ করবে এবং মুছে ফেলবে। তাদের এই নীতি ইন্সটাগ্রাম ও হোয়াটস অ্যাপসেও কার্যকর হবে। এরআগে অভিযোগ উঠে যোগাযোগের জন্য তালেবানরা হোয়াটস অ্যাপস ব্যবহার করে। এ প্রসঙ্গে ফেসবুকের মুখপাত্র বিবিসিকে জানান, হোয়াটস অ্যাপে তালেবানদের সঙ্গে যুক্ত কোন একাউন্ট পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তবে এবিষয়ে নেট দুনিয়ায় নানা সমালোচনা সত্ত্বেও এখনও কোনো ব্যবস্থা নেয়নি প্রযুক্তি দুনিয়ার দুই জায়ান্ট ইউটিউব ও টুইটার। যদিও সন্ত্রাস ও সহিংসতাকে উসকে দেয় এমন কার্যক্রমে সমর্থন না দেয়ার বিষয়টি রয়েছে তাদের নীতিতে।

১৫ আগস্ট তালেবানরা কাবুলের নিয়ন্ত্রণ নেয়ার পর দেশত্যাগ করেন প্রেসিডেন্ট আশরাফ গনি।

Advertisement
Share.

Leave A Reply